Finance NewsHoop Tech

দামে কম মানে ভাল, জিও-এয়ারটেলের থেকে ১০০০ টাকারও কম খরচে বেশি ভ‍্যালিডিটি BSNL প্ল‍্যানে

বিএসএনএল (BSNL) বনাম রিলায়েন্স জিও (Reliance Jio), এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়ার টক্করে ক্রমেই কোণঠাসা হয়ে পড়ছে বেসরকারি টেলিকম সংস্থাগুলি। রাষ্ট্রায়ত্ত সংস্থা বিএসএনএল বরাবরই অনেক কম দামে রিচার্জ প্ল‍্যানের সুবিধা দিয়ে আসছে গ্রাহকদের। উপরন্তু এখন বেসরকারি সংস্থাগুলি প্ল‍্যানের দাম বাড়ানোর ফলে পার্থক‍্যটা আরো বেশি স্পষ্ট হয়েছে। কম দামে রিচার্জ করতে এখন অনেকেই তাই বিএসএনএল এর দিকে ঝুঁকছেন। বেশি ভ‍্যালিডিটি প্ল‍্যানের ক্ষেত্রে কোন সংস্থা কেমন দাম নিচ্ছে দেখে নেওয়া যাক।

বেসরকারি টেলিকম সংস্থাগুলির মধ‍্যে রিলায়েন্স জিও জনপ্রিয়তার দিক দিয়ে সবার উপরে রয়েছে। জিওর বেশি ভ‍্যালিডিটির যে প্ল‍্যানগুলি রয়েছে তার মধ‍্যে সবথেকে সস্তা প্ল‍্যানটি হল ৩৫৯৯ টাকার। এই প্ল‍্যানে দৈনিক ২.৫ জিবি ডেটা, আনলিমিটেড ৫জি, আনলিমিটেড কলিং, দৈনিক ১০০ টি এসএমএস, জিও, টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

জিওর মতো এয়ারটেল এরও একটি ৩৫৯৯ টাকা দামের প্ল‍্যান রয়েছে। ৩৬৫ দিনের ভ‍্যালিডিটি সহ এই প্ল‍্যানে রয়েছে দৈনিক ২ জিবি ডেটা, আনলিমিটেড কলিং, দৈনিক ১০০ টি করে এসএমএস এবং আনলিমিটেড ৫জি, উইঙ্ক মিউজিক সাবস্ক্রিপশন এর মতো সুবিধা।

Vi এর বেশি ভ‍্যালিডিটির সবথেকে সস্তা প্ল‍্যান হল ৩৪৯৯ টাকার। এতে দৈনিক ১.৫ জিবি করে ডেটা, ১০০ টি এসএমএস, উইকেন্ড ডেটা রোলওভার এবং ডেটা ডিলাইট এর সুবিধা পাওয়া যাবে। অন‍্যদিকে বিএসএনএল এর ৩৯৫ দিনের ভ‍্যালিডিটি যুক্ত প্ল‍্যানে পাওয়া যাচ্ছে দৈনিক ২ জিবি করে ডেটা, ১০০ টি এসএমএস এবং আনলিমিটেড কলিং এর সুবিধা তাও আবার মাত্র ২৩৯৯ টাকায়।

Related Articles