whatsapp channel

TATA: কম দামে সবথেকে সুরক্ষিত SUV লঞ্চ করল টাটা, ফিচার্স শুনলে হুঁশ উড়বে

ভারতের বাজারে দিন দিন গাড়ির চাহিদা বৃদ্ধি পাচ্ছে সাধারণ মানুষের মধ্যেও। এখন কমবেশি সকলেই নিজের গাড়িতে যাতায়াত করতে পছন্দ করেন। কিন্তু জ্বালানি তেলের বাড়তে থাকা দাম অনেককেই এখন ইলেকট্রিক গাড়ি…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

ভারতের বাজারে দিন দিন গাড়ির চাহিদা বৃদ্ধি পাচ্ছে সাধারণ মানুষের মধ্যেও। এখন কমবেশি সকলেই নিজের গাড়িতে যাতায়াত করতে পছন্দ করেন। কিন্তু জ্বালানি তেলের বাড়তে থাকা দাম অনেককেই এখন ইলেকট্রিক গাড়ি কেনার দিকে চালিত করছে। আর এই কারণে এখন ভারতে ছোট বা বড় নানা ধরণের ইলেকট্রিক গাড়ির চাহিদা বাড়ছে দিন দিন। তবে ইলেক্টটিক গাড়ির দাম তুলনামূলক অনেকটা বেশি হওয়ার কারণে সেই পেট্রোল ও ডিজেল ইঞ্জিনের গাড়িই কিনতে হচ্ছে অনেককে।

Advertisements

স্বাধীনতার পর থেকেই ভারতীয় অটোমোবাইল বাজারে নিজেদের কর্তৃত্ব কায়েম করেছে টাটা। রতন টাটার হাতে তৈরি এই অটোমোবাইল কোম্পানি দীর্ঘদিন ধরেই ভারতীয় বাজারে বিভিন্ন ধরণের গাড়ি লঞ্চ করে আসছে। হ্যাচব্যাক থেকে শুরু ককরে সেডান এমনকি এসইউভি- সব ধরণের গাড়িই লঞ্চ করেছে এই কোম্পানি। আর এবার এই কোম্পানির TATA Punch গাড়িটি ব্যাপকভাবে জনপ্রিয়তা পাচ্ছে গ্রাহকদের মধ্যে। এই প্রতিবেদনে জেনে নিন এই গাড়িটির বিষয়ে বিস্তারিত কিছু তথ্য।

Advertisements

■ ইঞ্জিন: এই গাড়িতে রয়েছে একটি শক্তিশালী পেট্রোল ইঞ্জিন। কোম্পানির দাবি, গাড়িতে থাকা ১.২ লিটার পেট্রোল ইঞ্জিনটি ৮৮ বিএইচপি শক্তি এবং ১১৫ নিউটন মিটার টর্ক উৎপন্ন করতে পারে। পাশাপাশি, এই গাড়িতে থাকা ৫-স্পীড ম্যানুয়াল এবং ৫-স্পীড স্বয়ংক্রিয় গিয়ারবক্সের বিকল্পও দেওয়া হয়েছে। এছাড়াও এই ইঞ্জিনে থাকছে টুইন সিলিন্ডার প্রযুক্তি। এই গাড়ির পেট্রোল ইঞ্জিন ২০.০৯kmpl এবং এর CNG ইঞ্জিনটি ২৬.৯৯km/kg মাইলেজ দিয়ে থাকে।

Advertisements

■ ফিচার্স: TATA Punch গাড়িতে অনেক অত্যাধুনিক ফিচার্স রয়েছে। এই গাড়িতে মিলবে ক্রুজ কন্ট্রোল, অটোমেটিক এসি, পুশ বাটন স্টার্ট, হার্মান ইনফোটেনমেন্ট সিস্টেম, ৭ ইঞ্চি টাচস্ক্রিন, সেমি ডিজিটাল ক্লাস্টার, অটো হেডল্যাম্প, রেইন সেন্সিং ওয়াইপার এবং কার কানেক্টেড টেক।

Advertisements

■ দাম, সুরক্ষা ও অন্যান্য: এই গাড়িটি নিরাপত্তার দিক থেকে ভালো রেটিং পেয়েছে। প্রাপ্তবয়স্কদের সুরক্ষায় ফাইভ স্টার এবং শিশুদের সুরক্ষায় ফোর স্টার রেটিং পেয়েছে এই গাড়িটি। এই গাড়িতে রয়েছে বিশাল ইন্টিরিওর স্পেস। গাড়িতে অনায়াসে ৫ জন বসতে পারবেন। এই গাড়ির এক্স শোরুম দাম শুরু হচ্ছে ৬ লক্ষ টাকা থেকে।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা