Hoop TechHoop Trending

Lifestyle: গুগলে ভুলেও এই ৩টি জিনিস কখনো সার্চ করবেন না, জেল পর্যন্ত হতে পারে

Google এমনই একটি সার্চ ইঞ্জিন যার পাতায় সমস্ত উত্তর থাকে তথ্য সহকারে। সেইজন্য আপনি আমি নির্দ্বিধায় বলতে পারি Google is my best friend। কিন্তু, এই গুগল আপনাকে জেলের ঘানি পর্যন্ত টানাতে পারে, যদি আপনি নিমিনলিখিত তিনটি জিনিস লিখে সার্চ করেন। চলুন দেখে নিই কোন চারটি জিনিস একেবারেই খোঁজা উচিত নয় গুগলে।

১. শিশু পর্ণ (child porn) : নীল ছবি দেখার প্রবণতা অনেকেরই আছে। অনেকেই বিভিন্ন অ্যাপের মাধ্যমে প্রাপ্তবয়স্ক সিনেমা, সিরিজ, দেখে থাকেন। কিন্তু, আপনি যদি গুগলে কখনো চাইল্ড পর্ণ লিখে সার্চ করেন তবে আপনার জেল পর্যন্ত হতে পারে। হয়তো আপনি কিছুটা উৎসাহ করে লিখে দেখলেন যে আদৌ পুলিশের চোখে পড়ে কিনা। কিন্তু, আজ না হয় কাল এই ডেটা পৌঁছে যাবে গুগল আধিকারিকদের কাছে। তখন আপনি নিজেকে ফাঁকি দিতে পারবেন না।

২. কীভাবে বোমা তৈরি করব? (How to make bomb) : বোমা তৈরি করা দেশদ্রোহী কাজ। কোনো শুভ কাজে বোমা লাগে না। বোমা হল ধ্বংসের কারণ। তাই কখনোই এই ধরনের মানসিকতা রাখা উচিত নয় এবং খোঁজা উচিত নয়।

৩. ব্যাঙ্ক কাস্টমার কেয়ার নম্বর (Bank customer care number): আর যাই সার্চ করুন না কেন, ব্যাঙ্কের কাস্টমার কেয়ার নম্বর কখনো সার্চ করবেন না। কারণ, অনেক সময় প্রতারকরা জাল ব্যাঙ্ক নম্বর তালিকাভুক্ত করে রাখে। গুগলে সার্চ রেজাল্টে ব্যাঙ্ক রেখে দেয়। ব্যবহারকারীরা এই নম্বরে কল করলে তাঁদের বিবরণ পেয়ে যায় তৎক্ষণাৎ। তাই ভুলেও ব্যাঙ্ক কাস্টমার কেয়ার নম্বর লিখে সার্চ করবেন না।