Advertisements

জলের দামে রিচার্জ প্ল্যান নিয়ে হাজির BSNL! পাত্তা পাবে না Jio-Airtel

Nirajana Nag

Nirajana Nag

Follow

লোকসভা ভোট মিটতেই এক ধাক্কায় রিচার্জ প্ল্যানগুলির (Recharge Plan) দাম বাড়িয়ে দিয়েছে রিলায়েন্স জিও (Reliance Jio)। জল্পনা চলছিল আগে থেকেই। নির্বাচনের পরেই এক লাফে বেশ অনেকটাই দাম বেড়েছে সংস্থার সমস্ত প্ল্যানগুলির। শুধু জিও নয়, দাম বাড়িয়েছে এয়ারটেলও। এমতাবস্থায় ফের রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল (BSNL) এর চাহিদা বাড়তে শুরু করেছে। বেসরকারি সংস্থাগুলির তুলনায় বিএসএনএল এর বেশিরভাগ রিচার্জ প্ল্যানের দাম অনেকটাই দাম। তাই অনেকেই সরকারি টেলিকম সংস্থায় সিম পোর্ট করার কথা চিন্তা ভাবনা করছেন।

এমতাবস্থায় গ্রাহক টানতে একটি ৮৪ দিনের রিচার্জ প্ল্যান নিয়ে এল বিএসএনএল। এই প্ল্যানটির নাম রাখা হয়েছে STV599। এতে পাওয়া যাবে দৈনিক ৩ জিবি ডেটা, প্রতিদিন ১০০ টি করে এসএমএস এর সুবিধা এবং আনলিমিটেড ভয়েস কলিং। মোট ৮৪ দিনের ভ্যালিডিটিতে এই প্ল্যানে পাওয়া যাবে মোট ২৫২ জিবি ডেটা।

উল্লেখ্য, রিলায়েন্স জিওর যে দৈনিক ৩ জিবির রিচার্জ প্ল্যানটি রয়েছে সেটির দাম আগে ছিল ৯৯৯ টাকা। তবে সম্প্রতি সংস্থার তরফে সব রিচার্জ প্ল্যানগুলির দাম বাড়ানোর পর এই প্ল্যানটির দামও বাড়ানো হয়েছে। ৯৯৯ টাকা থেকে বেড়ে এই প্ল্যানের দাম বর্তমানে হয়েছে ১,১৯৯ টাকা। অর্থাৎ বিএসএনএলে প্রায় অর্ধেক দামে পাওয়া যাচ্ছে একই পরিষেবা।

জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়ার মতো টেলিকম সংস্থা নেটিজেনদের মধ্যে বেশ জনপ্রিয়। বর্তমান জীবনে নেটের গুরুত্ব অনেকটাই। প্রযুক্তি যত উন্নত হচ্ছে ইন্টারনেটের ব্যবহারও তত বাড়ছে। এমতাবস্থায় যে টেলিকম সংস্থা যত বেশি সুবিধা, অফার দিতে পারছে মানুষ ঝুঁকছেও সে দিকে। তবে বেসরকারি সংস্থাগুলি দাম বাড়িয়ে দেওয়ায় এখন ফের বাজারে বাড়তে শুরু করেছে বিএসএনএল এর দর।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow