Finance News

Gold Price: বাম্পার পতন সোনার দামে, শুক্রবার এক ধাক্কায় কমল সোনালি ধাতুর দর

সোনা (Gold Price) এমন এক ধাতু যার দর কখনো কমে না‌। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

বিয়েতে সোনার গয়না পরা এক রকম অলিখিত নিয়ম, তেমনি সময় সুযোগ পেলেই টুকটাক সোনা কিনে রাখেন অনেকেই। আসলে সোনা এমনি  বিপদে আপদেও অনেক সময় কাজে আসে সোনা। ১৯ শে জুলাই, শুক্রবার কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

শুক্রবার সোনার দাম

শনিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,৩৭৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৭,৫০০ টাকা। রবিবারেও দামে কোনো পরিবর্তন আসেনি। তবে সোমবার গ্রাম প্রতি সোনার দাম ছিল ৭,৩৬৪ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৬,৪০০ টাকা। মোট দাম কমেছিল ১,১০০ টাকা। মঙ্গলবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৪০২ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৪০,২০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দর ছিল ৭,৫০০ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৫০,০০০ টাকা। বৃহস্পতিবার গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৭,৪৮৪ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৪৮,৪০০ টাকা। শুক্রবার গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৭,৪৩৫ টাকা এবং কেজিতে দর চলছে ৭,৪৩,৫০০ টাকা। মোট দাম কমেছে ৪,৯০০ টাকা।

শনিবার কেজি প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। রবিবারেও গহনা সোনার দামে কোনো হ্রাস বৃদ্ধি হয়নি। তবে ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৭৫০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭৫,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৭৮৫ টাকা এবং কেজি প্রতি সোনার দাম ছিল ৬,৭৮,৫০০ টাকা। বুধবার গ্রাম প্রতি দাম ছিল ৬,৮৭৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৬,৮৭,৫০০ টাকা। শুক্রবার ১ গ্রাম গহনা সোনার দাম রয়েছে ৬,৮১৫ টাকা এবং কেজিপ্রতি দাম রয়েছে ৬,৮১,৫০০ টাকা।

শনিবার ১৮ ক‍্যারাট সোনার ১ কেজির দর ছিল ৫,৫৩,১০০ টাকা। রবিবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন হয়নি। ১ গ্রাম সোনার দাম এদিন ছিল ৫,৫৩১ টাকা। সোমবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫২,৩০০ টাকা। মঙ্গলবার ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫৫,২০০ টাকা। বুধবার তা বেড়ে হয়েছিল ৫,৬২,৫০০ টাকা। বৃহস্পতিবার কেজি প্রতি দাম ছিল ৫,৬১,৩০০ টাকা। শুক্রবার ১৮ ক‍্যারাট সোনার কেজিপ্রতি দাম রয়েছে ৫,৫৭,৬০০ টাকা।

শুক্রবার রূপোর দাম

শনিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫.৫০ টাকা। আর ১ কেজি রূপোর দর ছিল ৯৫,৫০০ টাকা।

শনিবারের পর রবিবারেও অপরিবর্তিত ছিল দাম।

সোমবার গ্রাম প্রতি দাম ছিল ৯৫.২০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৯৫,২০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম এদিন ছিল ৯৫,০০০ টাকা।

বুধবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৯৬ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৯৬,০০০ টাকা।

বৃহস্পতিবার ১ গ্রামের দাম ছিল ৯৪,৭০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৯৪,৭০০ টাকা।

শুক্রবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৯৩.২৫ টাকা‌ কেজি প্রতি দাম রয়েছে ৯৩,২৫০ টাকা।

Related Articles