Finance News

Gold Price: লাগাতার পতনের পর কিছুটা পরিবর্তন সোনার দামে, শনিবার কত চলছে দর!

সোনা (Gold Price) রূপো কেনার প্রবণতা স্বাভাবিক ভাবেই বাড়ে মানুষের মধ‍্যে।। এখন অবশ‍্য অনেকেই সারা বছর ধরে টুকটাক সোনা কিনতে থাকেন। অনেকেই সোনায় বিনিয়োগ করেন। তাই প্রতিদিনকার সোনার দামদর জেনে রাখতে হয় তাদের।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। শনিবার, সপ্তাহের শেষে কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

শনিবার সোনার দাম

সোমবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৮৫ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৭,৩৮,৫০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,০৮৬ টাকা। কেজি প্রতি সোনার দাম ছিল ৭,০৮,৬০০ টাকা। বুধবারে সোনার দামে কোনো পরিবর্তন হয়নি। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৬,৯৮২ টাকা। কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৯৮,২০০ টাকা। শুক্রবারে দাম ছিল ৬৮৭৩ টাকা গ্রাম প্রতি। শনিবার প্রতি গ্রাম সোনার দাম রয়েছে ৬,৯০০ টাকা। কেজি প্রতি দাম রয়েছে ৬,৯০,০০০ টাকা। এদিন দাম বেড়েছে ২৭০০ টাকা।

সোমবার ২২ ক‍্যারাট সোনার গ্রাম প্রতি দাম ছিল ৬,৭৭০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭৭,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৪৯৫ টাকা এব‌ং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৪৯,৫০০ টাকা। বুধবারেও বহাল রয়েছে একই দাম। বৃহস্পতিবার কেজি প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৪০,৪০০ টাকা। শুক্রবারে গ্রাম প্রতি দাম ছিল ৬,৩০০ টাকা। শনিবারে ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৩২৫ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৬,৩২,৫০০ টাকা।

সোমবার ১৮ ক‍্যারাট সোনার কেজি প্রতি দাম রয়েছে ৫,৫৩,৯০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৫,৩১৪ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,৩১,৪০০ টাকা। বুধবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো বদল আসেনি। বৃহস্পতিবার ১ কেজি ১৮ ক‍্যারাট সোনা ছিল ৫,২৩,৭০০ টাকা। শুক্রবারে কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,১৫,৫০০ টাকা। আর শনিবার দাম রয়েছে ৫,১৭,৫০০ টাকা।

শনিবার রূপোর দাম

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৮৮ টাকা এবং ১ কেজি রূপোর দাম ছিল ৮৮,০০০ টাকা।

বুধবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৮৭.৫০ টাকা এবং কেজিতে দাম রয়েছে ৮৭,৫০০ টাকা।

বৃহস্পতিবার কেজি প্রতি রূপোর দাম ছিল ৮৪,৫০০ টাকা। শুক্রবার রূপোর দামেও কোনো বদল আসেনি।

শনিবার গ্রাম প্রতি রূপোর দাম রয়েছে ৮৪.৪০ টাকা। কেজিতে এদিন রূপোর দাম রয়েছে ৮৪,৪০০ টাকা।

Related Articles