Hoop Tech

সাধ‍্যের মধ‍্যে দুর্দান্ত ফিচার্স, সাধারণ মানুষের দৈনন্দিন ব‍্যবহারের জন‍্য এইগুলি সেরা স্কুটার

Hগাড়ি কেনার শখ থাকে অনেকেরই। কিন্তু শখ থাকলেও সাধ‍্যে কুলিয়ে উঠতে পারেন না অনেকেই। তাই অনেকে চার চাকার পরিবর্তে দু চাকা গাড়ি কিনে থাকেন। এক্ষেত্রে স্কুটার (Scooter) অনেকের কাছেই পছন্দের। আবার স্কুটারের মতো দু চাকার গাড়িগুলি  দৈনন্দিন নানান কাজেও ব‍্যবহার করা হয়ে থাকে।

Hবর্তমানে ভারতীয় বাজারে বেশ কিছু স্কুটার উপলব্ধ যেগুলি দামে কম হলেও দারুণ সব ফিচার্স পাওয়া যায়। কিছুদিন আগেই জনপ্রিয় সংস্থা হিরো মোটোকর্প তাদের নতুন স্কুটার জুম ১১০ লঞ্চ করেছে। কম দামে দুর্দান্ত সব ফিচার্স পাওয়া যাচ্ছে এই স্কুটারে।

Hউল্লেখ‍্য, এটি একটি মাইলেজ স্কুটার। একটি ১১০. ৯ সিসি এয়ার-কুলড ৪ স্ট্রোক ইঞ্জিন দেওয়া হয়েছে এই স্কুটারে। ৮.১৫ পিএস সর্বোচ্চ শক্তি সহ ৮.৭০ এনএম এর পিক টর্ক জেনারেট করে এই ইঞ্জিন। সর্বোচ্চ ৪৫ কিমি মাইলেজ পাওয়া যায় এই স্কুটারে। স্কুটারটির এক্স শোরুম দাম রাখা হয়েছে ৭১ হাজার ৮৬৪ টাকা।

HYamaha Aerox 155 স্কুটারে পাওয়া যাচ্ছে ১৫৫ সিসি ইঞ্জিন। এতে রয়েছে ৫. ৫ লিটারের ফুয়েল ট্যাঙ্ক। প্রতি লিটারে ৪০ কিমি এআরএআই সার্টিফাইড মাইলেজ দিয়ে থাকে এই স্কুটার। জানিয়ে রাখি, এই স্কুটারটির এক্স শোরুম দাম রাখা হয়েছে ১.৪৮ লক্ষ টাকা।

Hআরেকটি জনপ্রিয় স্কুটার হল TVS Jupiter 125। একটি ১২৪ সিসি ইঞ্জিন রয়েছে এই স্কুটারে। মোট ৬০ কিমি মাইলেজ পাওয়া যায় এতে। এই স্কুটারটির এক্স শোরুম দাম রাখা হয়েছে ৮৬ হাজার ৪০৫ টাকা থেকে ৯৬ হাজার ৮৫৫ টাকা।

HHonda Activa 125 স্কুটারে রয়েছে ১২৪ সিসির ৪ স্ট্রোক ইঞ্জিন। প্রতি লিটারে ৬০ কিলোমিটারের এআরএআই সার্টিফাইড মাইলেজ দিয়ে থাকে এই স্কুটার। সঙ্গে রয়েছে ৫.৩ লিটারের ফুয়েল ট্যাঙ্ক। এই স্কুটারের এক্স শোরুম দাম রয়েছে ৭৯ হাজার টাকা থেকে ৮৮ হাজার টাকা।

Related Articles