whatsapp channel

Budget Segment Bikes: এক লাখের কম দামে মিলছে এই ৩ বাইক, ফিচার্স শুনলে হুঁশ উড়বে

পরিবহন হল মানুষের জীবনের এক অপরিহার্য কাজ। আর সেই পরিবহনের জন্য এখন দু'চাকার বাইক মানুষের জীবনে এক অপরিহার্য জিনিস হয়ে দাঁড়িয়েছে। বাইকের জনপ্রিয়তা বাড়ছে দিন দিন। পেট্রোলের দাম লাফিয়ে লাফিয়ে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

পরিবহন হল মানুষের জীবনের এক অপরিহার্য কাজ। আর সেই পরিবহনের জন্য এখন দু’চাকার বাইক মানুষের জীবনে এক অপরিহার্য জিনিস হয়ে দাঁড়িয়েছে। বাইকের জনপ্রিয়তা বাড়ছে দিন দিন। পেট্রোলের দাম লাফিয়ে লাফিয়ে বাড়লেও রাস্তায় কিন্তু বাইকের চলাচল কমেনি মোটেও। কেউ যেমন বড় চাকার বাইক চালাতে স্বচ্ছন্দ, তেমনই আবার কেউ ছোট চাকার স্কুটি চালাতে পছন্দ করেন। মহিলাদের ক্ষেত্রে তো স্কুটারের বিকল্প নেই।

কিন্তু ভারতের বাজারে বছরের পর বছর লাফিয়ে লাফিয়ে বাড়ছে বাইকের দামও। আজ থেকে কয়েকবছর আগে অব্দি পঞ্চাশ হাজার দামে বাইক পাওয়া গেলেও আজ প্রায় সমস্ত বাইকের দাম ছুঁয়েছে এক লক্ষের গন্ডি। তবে এখনো বাজারে উপলব্ধ রয়েছে বেশ কিছু আকর্ষণীয় বাজেট সেগমেন্টের গাড়ি। একনজরে দেখে নিন এমন কয়েকটি গাড়ির তালিকা।

● Bajaj Platina-100: ভারতের বাজেট সেগমেন্টের তালিকায় এই বাইকটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এই বাইকে মিলবে ১০২ সিসির ফুয়েল এফিসিয়েন্ট ডিটিএস-আই ইঞ্জিন, যা ৭.৯ বিএইচপি পাওয়ার এবং ৮.৩ এনএমের টর্ক জেনারেট করতে সক্ষম। এই বাইকে ৪-স্পিড গিয়ারবক্স, ১১ লিটারের ফুয়েল ট্যাঙ্ক রয়েছে। এই বাইকের এক্স-শোরুম দাম রয়েছে ৬৭,৮০৮ টাকা।

● হিরো HF Deluxe: বাজেট সেগমেন্ট বাইকের তালিকায় হিরো একটি নামজাদা কোম্পানি। আর হিরোর এই বাইকে রয়েছে ৯৭.২ সিসির এয়ার কুন্ড ইঞ্জিন, যা ৫.৯ কিলোওয়াট পাওয়ার এবং ৮.০৫ এনএমের টর্ক উৎপন্ন করতে পারে। এই বাইকের এক্স শোরুম দাম রয়েছে ৬২,৮৬২ টাকা।

● TVS Star Sport: এটিও ভারতের বাজারে একটি দারুন বাজেট সেগমেন্ট বাইক। এই বাইকে মিলবে ১১০ সিসির ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন, যা ৬.০৩ বিএচপি পাওয়ার এবং ৮.৭ এনএমের টর্ক উৎপন্ন করতে পারে। ৪-স্পিড গিয়ারবক্স সহ এই বাইকে টপ স্পিড ৯০ কিলোমিটার প্রতি ঘন্টা। এই গাড়ির এক্স শোরুম দাম ৭০,৭৭৩ টাকা।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা