whatsapp channel

দীপাবলিতেই ঝাঁ-চকচকে মেট্রো ছুটবে দক্ষিণেশ্বরে

কালীপুজোর আগেই চালু হয়ে যাচ্ছে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা। যার ফলে জুড়ে যাচ্ছে কালীঘাট ও দক্ষিণেশ্বর। এই দুই ধর্মীয় স্থানের মধ্যে যোগাযোগের সেতু হয়ে উঠতে চলেছে মেট্রো রেল। এমনটাই জানিয়েছেন…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

কালীপুজোর আগেই চালু হয়ে যাচ্ছে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো পরিষেবা। যার ফলে জুড়ে যাচ্ছে কালীঘাট ও দক্ষিণেশ্বর। এই দুই ধর্মীয় স্থানের মধ্যে যোগাযোগের সেতু হয়ে উঠতে চলেছে মেট্রো রেল। এমনটাই জানিয়েছেন কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। বরানগর ও দক্ষিণেশ্বর রেল প্রকল্পের কাজ প্রায় শেষের মাথায়।

Advertisements

বর্তমানে স্টেশনের পরিকাঠামো গড়ে তোলা হচ্ছে। সাজিয়ে তোলা হচ্ছে এই দুই স্টেশনকে। বর্তমানে নিউ গড়িয়া থেকে নোয়াপাড়া পর্যন্ত মেট্রো রেল পরিষেবা চালু রয়েছে। ওই একই লাইনে আরও দুটি স্টেশন যোগ হচ্ছে। নোয়াপাড়ার পর বরানগর ও তারপরই রয়েছে দক্ষিণেশ্বর স্টেশন। রেল বিকাশ নিগমের অধীনে এই প্রকল্পের কাজ প্রায় শেষের মাথায় বলে জানা গেছে।

Advertisements

কলকাতা মেট্রো রেল সূত্রে জানা গেছে, নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত প্রায় ৪ কিলোমিটারের বেশি পথ তৈরিতে ৬০০ কোটিরও বেশি টাকা খরচ হচ্ছে। প্রকল্পের কাজ সম্পূর্ণ হওয়ার পর কমিশনার অফ রেলওয়ে সেফটির অনুমোদন মিললেই ছুটবে মেট্রো রেল। অবশ্য এই অনুমোদনের জন্য বেগ পেতে হবে না বলেই মনে করছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।

Advertisements

দক্ষিণেশ্বর স্টেশনটি এই লাইনের একেবারে শেষপ্রান্তে অবস্থান করায় এখানে একাধিক প্রবেশ ও প্রস্থানের পথের ব্যবস্থা করা হচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী কালীপুজোর আগেই চালু হয়ে যাবে এই লাইনের মেট্রো পরিষেবা। সেদিকে লক্ষ্য রেখে দ্রুত গতিতে কাজ করে চলেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media