Finance News

৪৫ টাকা করে জমিয়ে পাবেন ২৫ লক্ষ টাকা, LIC-র এই বাম্পার স্কিমে রয়েছে একগুচ্ছ সুবিধা

বর্তমানে অর্থ বিনিয়োগের (Investment) একাধিক মাধ্যম উপলব্ধ হয়ে গিয়েছে। বিভিন্ন স্কিমে টাকা বিনিয়োগ করে থাকেন মানুষ। বিভিন্ন হারে রিটার্ন দেওয়া হয় এই সমস্ত স্কিমে। কম সময়ে বেশি রিটার্ন পাওয়ার চাহিদা রয়েছে বরাবরই। সেই চাহিদাকে মাথায় রেখেই প্রচুর স্কিম এসে গিয়েছে বাজারে যেখানে কম সময়েই ডবল হয়ে যায় টাকা। কিন্তু এক্ষেত্রে সুরক্ষা একটি বড় বিষয়। কষ্ট করে অর্জন করা টাকা সুরক্ষিত থাকবে, আবার ভালো রিটার্নও পাওয়া যাবে, এমন স্কিমের খোঁজেই থাকে বেশিরভাগ মানুষ। আর এক্ষেত্রে LIC-র জুড়ি মেলা ভার।

এলআইসির এমনি একটি স্কিম হল এলআইসি জীবন আনন্দ। পলিসি গ্রাহকরা বিশেষ সুবিধা পেয়ে থাকেন এই স্কিমের মাধ্যমে। এই বিশেষ স্কিমে প্রতিদিন ৪৫ টাকা করে বিনিয়োগ করলে একটি নির্দিষ্ট সময় পর পাওয়া যাবে ২৫ লক্ষ টাকা। এই মূলত এক ধরণের টার্ম পলিসি যার রয়েছে চারটি বিশেষত্ব। এই স্কিমে দুর্ঘটনাকালীন সুরক্ষা, মৃত্যুর সুরক্ষা, দুর্ঘটনায় শারীরিক ক্ষয়ক্ষতি, নতুন ক্রিটিক্যাল সুরক্ষা পাওয়া যাবে এই পলিসিতে। দুর্ঘটনায় ১২৫ শতাংশ পর্যন্ত বেনিফিট পেতে পারবেন পলিসি গ্রাহকেরা।

কোনো বিনিয়োগকারীর বয়স যদি ৩০ বছর হয় তাহলে সাম অ্যাসিওর্ড ৫ লক্ষ টাকা হলে হিসেব মতো মাসে ১,৩৪১ টাকা করে আর প্রতি দিন ৪৫ টাকা করে বিনিয়োগ করতে হবে। ৩৫ বছর পর্যন্ত চালিয়ে যেতে হবে এই বিনিয়োগ। এই ৩৫ বছরে মোট ২৫ লক্ষ টাকা পর্যন্ত জমাতে পারবেন। এর মধ্যে ৫ লক্ষ টাকা হল সামরিক অ্যাসিওর্ড এবং ৮.৫০ লক্ষ টাকা হল বোনাস। ১১.৫১ লক্ষ টাকা ফাইনাল অতিরিক্ত বোনাস হলে মোট পাওয়া যাবে ২৫ লক্ষ টাকা।

উল্লেখ্য, এই পলিসিতে পাওয়া যাবে ৬.২৫ লক্ষ টাকার রিস্ক কভারেজ। এটি বেড়ে হবে ৩০ লক্ষ টাকা। এই পলিসির সময়সীমা সাধারণত হয়ে থাকে ১৫ বছর থেকে ৩৫ বছর পর্যন্ত। গ্রাহকেরা নিজেদের সুবিধা অনুযায়ী ম্যাচুরিটির মেয়াদ বেছে নিতে পারবেন।

Related Articles