Hoop News

পরপর দুই উইকেন্ডে লম্বা ছুটি, পোয়াবারো বাংলার সরকারি কর্মচারীদের

শুরু হয়ে গিয়েছে অগাস্ট মাস। সেই সঙ্গে আমজনতাও খোঁজ শুরু করেছে এই মাসে ছুটির (August Holiday) তালিকা কতটা লম্বা। এক্ষেত্রে অবশ্য সরকারি কর্মচারীদের অগাস্ট মাসে হতে চলেছে পোয়াবারো। পরপর দুটি লম্বা উইকেন্ড পেতে চলেছেন বাংলার সরকারি কর্মচারীরা। সরকারি অফিস, স্কুল সমস্তই ছুটি থাকায় দিব্যি কোথাও ঘুরে আসার পরিকল্পনাও করে ফেলতে পারেন।

স্বাধীনতা দিবস উপলক্ষে লম্বা ছুটি

১৫ ই অগাস্ট রয়েছে দেশের স্বাধীনতা দিবস। ওইদিন জাতীয় ছুটি থাকে, এ তো সকলেই জানেন। তবে এবারে স্বাধীনতা দিবসের সপ্তাহে একসঙ্গে টানা কয়েকদিন ছুটি পেতে পারবেন। আসলে এ বছর ১৫ ই অগাস্ট পড়েছে বৃহস্পতিবার। তারপর ১৬ ই অগাস্ট শুক্রবার। তারপরেই ১৭ এবং ১৮ ই অগাস্ট শনি এবং রবিবার। ১৯ শে অগাস্ট রাখি পূর্ণিমা উপলক্ষে বন্ধ থাকবে সরকারি অফিস, স্কুল,কলেজ।

প্রথম উইকেন্ডে মিলবে টানা ছুটি

তাই যদি শুক্রবার ছুটি নিতে পারেন, তাহলে বৃহস্পতিবার থেকে একটানা পাঁচ দিনের লম্বা ছুটি পেয়ে যেতে পারবেন। সেক্ষেত্রে মাত্র এক দিনেরই ছুটি নিতে হবে। কারণ ১৫ ই অগাস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে অফিস কাছারি, স্কুল, কলেজ সবই বন্ধ থাকবে। আর শনি রবিও থাকে ছুটি। এরপর ২৪ এবং ২৫ শে অগাস্ট যথাক্রমে ব্যাঙ্কের চতুর্থ শনিবার এবার রবিবার হওয়ায় থাকবে ছুটি।

জন্মাষ্টমীতেও লম্বা ছুটির আনন্দ

২৬ শে অগাস্ট জন্মাষ্টমী উপলক্ষেও ফের ছুটি থাকবে সরকারি অফিস। এর ফলে শনি, রবি এবং সোমবারও টানা ছুটি পাওয়া যাবে। অর্থাৎ স্বাধীনতা দিবসের উইকেন্ডের পর এই মাসে পাওয়া যাচ্ছে আরো একটি উইকেন্ডের লম্বা ছুটি। পাশাপাশি ইতিমধ্যেই অগাস্ট মাসে ব্যাঙ্কের ছুটির তালিকাও প্রকাশ্যে চলে এসেছে। স্বাধীনতা দিবস এবং রাখি ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে বিভিন্ন স্থানীয় উৎসব উপলক্ষে বেশ কিছু দিন ছুটি থাকছে ব্যাঙ্কে। অগাস্ট মাসে মোট ৩১ দিনের মধ্যে ১৩ দিন বন্ধ থাকছে ব্যাঙ্ক।

Related Articles