whatsapp channel

Weather Update: আজ থেকেই শুরু হতে চলেছে কালবৈশাখী, জেনে নিন আবহাওয়ার পূর্বাভাস

শোনা যাচ্ছে যে আজ থেকে শুরু হবে কালবৈশাখী ঝড়। আবার ওদিকে আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছেন যে কলকাতায় এখন তাপমাত্রা পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই। আবহাওয়াবিদদের মতে বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে…

Avatar

শোনা যাচ্ছে যে আজ থেকে শুরু হবে কালবৈশাখী ঝড়। আবার ওদিকে আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছেন যে কলকাতায় এখন তাপমাত্রা পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই। আবহাওয়াবিদদের মতে বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আদ্রতার পরিমাণ বাতাসে হবে ৮৬.৮ শতাংশ। আর এর ফলে আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে।

কবে আসবে বৃষ্টি? কবে ভিজবে কলকাতা? বৃষ্টির অপেক্ষায় কাহিল তিলোত্তমা। তবে আবহাওয়া দপ্তর যেমনটা জানিয়েছেন তাতে কিছুটা হলেও স্বস্তির আভাস পেয়েছে শহরবাসী। আজ অর্থাৎ বৃহস্পতিবার থেকেই কলকাতায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সম্ভবত আজই মরশুমের প্রথম কালবৈশাখী দেখতে চলেছে কলকাতা।

আজ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দপ্তরে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। অর্থাৎ কিছুক্ষণের মধ্যেই ঝড়-বৃষ্টির দেখতে চলেছে বাংলা। তীব্র গরমের দাবদাহ থেকে মুক্তি পেতে চলেছে বাংলা।এই গুমোট গরম থেকে রক্ষা পেতে চলেছে কলকাতা। অবশেষে আজ কলকাতায় ঝড় বৃষ্টির পূর্বাভাস।

উত্তরবঙ্গে এখন মনোরম আবহাওয়া। সেখানে গরমের দাবদাহ অনেকটাই কম। আবহাওয়া দপ্তর জানিয়েছেন তা অনুযায়ী দার্জিলিংয়ের প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে আজ। আগামী কয়েকদিন ধরে পাহাড়ে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকতে পারে। এছাড়াও বাকি উত্তরবঙ্গের জেলাগুলির ঝড় বৃষ্টির পূর্বাভাস তো রয়েছেই তাছাড়ারাও হয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

whatsapp logo