Finance NewsHoop News

আবারো মধ্যবিত্তের মাথায় বাজ! এক ধাক্কায় বেড়ে গেল দুধের দাম

এক টাকা করে আবারো বেড়ে গেল দুধের দাম, পশ্চিমবঙ্গ সরকারের সরকারি প্রতিষ্ঠান দুধের নাম বেড়ে গেল ডবল টোনড, স্টান্ডারাইজড দুধ, গরুর দুধ এই তিন ধরনের দুধের দামই বেড়ে গেল বাংলা সৃষ্টির বাংলা ডেয়ারি দুধ, অন্য ব্র্যান্ডগুলো থেকে কমই পাওয়া যেত এই দুধ, সেই জন্য সাধারণ মানুষের নাগালের মধ্যে ছিল এই কোম্পানি, কিন্তু তারাও এক টাকা দাম বাড়িয়ে দিল।

আমরা প্রত্যেকেই জানি, ছোট থেকে বড় আমাদের সকলেরই পুষ্টির জন্য দুধ কতটা দরকার? নিম্ন মধ্যবিত্ত, মধ্যবিত্ত সকলের পাতে এক গ্লাস দুধ আমরা প্রত্যেকেই খেয়ে থাকি, কিন্তু এইভাবে যদি দুধ বা দুগ্ধজাত জিনিসের দাম এইভাবে বাড়তে থাকে, তাহলে সাধারণ মানুষরা কি খাবেন? সেটাই তো বুঝতে পারছেন না, গত মাসেই নামিদামি সংস্থাগুলি দুধ এবং দুগ্ধজাত পণ্যের দাম অনেকটাই বাড়িয়ে দিয়েছে।

মাদার ডেয়ারি এবং অন্যান্য যে সমস্ত কোম্পানিগুলো আছে তারাও দুধের দাম বাড়িয়েছিল, বাংলার ডেয়ারি সংস্থার তথ্য অনুযায়ী জানানো হচ্ছে, এর মধ্যে সুপ্রিমের ৫০০ মিলিলিটারের দাম হয়ে গেছে ২৬ টাকা ৫০ পয়সা, প্রাণসুধার দাম হয়েছে ২৪ টাকা ৫০ পয়সা আয়ুষ মিল্ক এর ২০০ মিলিলিটারের দাম হয়েছে ১১ টাকা, স্বাস্থ্যসাথী দুধের দাম হয়েছে ২১ টাকা ৫০ পয়সা, সুস্বাস্থ্য এক লিটারের দাম হয়েছে ৩৭ টাকা।

গত মাসে আমূলের সমস্ত রকমের দুধের দাম বেড়ে গেছে প্রায় ২ টাকা করে, ৩রা জুন থেকে দেশব্যাপী নতুন দাম চালু করা শুরু হয়ে গেছে, আমূলের ৫০০ মিলিমিটারের মহিষের দুধ, আমুল গোল্ড এবং আমূল শক্তির দাম যথাক্রমে ৩৬ টাকা, ৩৩ টাকা এবং ৩০ টাকা হয়েছে। শেষবার ২০২৩ সালে আমূলের দুধের দামও বৃদ্ধি পেয়েছিল।

Related Articles