Hoop News

শনিবার ফের হাওড়া লাইনে বাতিল একগুচ্ছ ট্রেন, বৃষ্টিতে হয়রানির মাঝে সমস‍্যা আরো বাড়ল নিত‍্যযাত্রীদের

দেশের মধ‍্যে সর্ববৃহৎ গণ পরিবহন মাধ‍্যম নিঃসন্দেহে ভারতীয় রেলওয়ে (Indian Railways)। প্রতিদিন বিপুল সংখ‍্যক যাত্রীদের পরিষেবা দিয়ে থাকে ভারতীয় রেলওয়ে। সমাজের বিভিন্ন শ্রেণির মানুষরা গণ পরিবহনের ক্ষেত্রে ভরসা করেন রেল পরিষেবাকে। তবে এত বড় একটি পরিবহন মাধ‍্যম চালানো সহজ কাজ নয়। যাত্রী পরিষেবায় যাতে ত্রুটি এড়ানো যায় তার জন‍্য মাঝেমধ‍্যেই রক্ষণাবেক্ষণ বা অন‍্যান‍্য দরকারে কিছু সময়ের জন‍্য বন্ধ রাখা হয় রেল পরিষেবা। তবে এতে সবথেকে বেশি সমস‍্যায় পড়েন নিত‍্যযাত্রীরা।

ফের ট্রেন বাতিলের খবরে মাথায় হাত দিয়ে বসেছেন নিত‍্যযাত্রীরা। বর্ধমান-হাওড়া কর্ড লাইনে রক্ষণাবেক্ষণের কাজের জন‍্য ২ রা এবং ৩ রা অগাস্ট বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেন। রেলের তরফে জানানো  হয়েছে ট্রাফিক এবং পাওয়ার ব্লকের কাজের জন‍্য বন্ধ করা হচ্ছে বেশ কিছু ট্রেন। নিম্নলিখিত ট্রেনগুলি বাতিল করা হয়েছে এয়ক্ষেত্রে।

বর্ধমান থেকে EMU লোকাল ট্রেন বাতিল করা হয়েছে ৩ রা অগাস্ট। ১২৩৭০ দেরাদুন-হাওড়া কুম্ভ এক্সপ্রেস এবং ১২৩৭৮ নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ পদাতিক এক্সপ্রেসকে বর্ধমান ব‍্যান্ডেল লাইন দিয়ে চালানো হবে।

অন‍্যদিকে যে ট্রেনগুলি লেট হবে সেগুলি হল, ১৩১৪৮ বামনহাট-শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেস যা লেট হবে ৫০মিনিট, ১২৩০৮ যোধপুর-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস লেট হবে ১৫ মিনিট, ১২৩৪৪ হলদিবাড়ি-শিয়ালদহ দার্জিলিং মেল লেট হবে ১০ মিনিট।

ট্রাফিক ব্লক খোলার পর প্রথমে ১৩১৪৮ বামনহাট-শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেসকে ছাড়া হবে ডাউন লাইনে। তারপর চালু করা হবে বাকি ট্লেনগুলি। এর আগেও বিভিন্ন সময় রক্ষতাবেক্ষণ বা অন‍্য কাজের জন‍্য বাতিল করা হয়েছে ট্রেন পরিষেবা। তবে এতে যাত্রীদের উপর কী প্রভাব পড়বে সেটাই দেখার।

Related Articles