Hoop News

Howrah Train: হাওড়া লাইনে মেগা ব্লক, ফের বাতিল একাধিক ট্রেন! কি জানাল পূর্ব রেল?

যাত্রীদের ভোগান্তি যেন শেষই হচ্ছে না। প্রতিদিন বেরোনোর সময় মানুষের মনে একটাই চিন্তা থাকছে যে আজকে ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে তো? এমন চিন্তা নিয়ে প্রতিদিন নিত্য প্রয়োজনের তাগিদে বেরোনো মানুষকে ভর করছে। লোকাল ট্রেন কি এক্সপ্রেস ট্রেন যেকোন ট্রেনকে নিয়েই মানুষের চিন্তার যেন শেষই হচ্ছে না।

আগামী দিনের ট্রেনযাত্রা আরো কষ্টকর হতে চলেছে, বলে সকলে মনে হচ্ছে? আপনিও কি প্রতিদিন ট্রেনে করে যাতায়াত করেন? তাহলে যাত্রীরা দয়া করে আজকের এই প্রতিবেদন দেখে নিন। আগামী দিনের রেল পরিষেবা ঠিক এমন হতে পারে চটপট জেনে নিন আমাদের এই প্রতিবেদনে।

বাতিল হয়ে যাবে বহু ট্রেন –

আমরা ইতিমধ্যেই দেখেছি শিয়ালদা ডিভিশন এবং হাওড়া ডিভিশনে যাত্রীদের ভোগান্তির শেষ নেই, শিয়ালদা তে প্লাটফর্মের বাড়ানোর জন্য ইন্টারলকিং কাজের জন্য অনেক ট্রেন বাতিল করে দেওয়া হয়েছিল। ট্রেনগুলির রুট ও বাতিল করে দিয়েছিল পূর্ব রেল। তবে এবার ট্রেন বাতিল হতে চলেছে, আর তাও কিনা হাওড়া থেকে বেশ কিছু ট্রেনের চাকা গড়াবেনা, আগামীকাল এমনটাই জানানো হয়েছে। বর্ধমান-হাওড়া কর্ড সেকশনে চেরাগ্রামের রেল লাইনের রক্ষণাবেক্ষণের কাজ চলবে, সেই জন্য বাতিল করা হয়েছে একগুচ্ছ ট্রেন।

মেগা ব্লক থাকবে-

পূর্ব রেল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, আগামী ২ এবং ৩রা আগস্ট লাইনে মেরামতের কাজ চলবে। তার জন্য ট্রাফিক ও পাওয়ার ব্লক হতে পারে, তাই টানা দুদিন মেগা ব্লকের কারণে নিত্যযাত্রীরা চরম হয়রানির শিকার হতে পারে। বেশ কিছু ট্রেন বাতিল করা হবে, তার পাশাপাশি বেশ কিছু ফ্রেন্ডকে নিয়ন্ত্রণ করা হবে।

কোন কোন ট্রেন বাতিল থাকবে?

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন ট্রেন বাতিল থাকবে? তাই আর দেরি না করে চটপট দেখে নিন তাই বাড়ি থেকে বেরোনোর সময় অবশ্যই আমাদের এই প্রতিবেদনটি একবার পড়ে নেবেন।

তাহলে জানিয়ে রাখি, আগামী ৩ আগস্ট হাওড়া ও বর্ধমান থেকে EMU লোকাল বাতিল বলে ঘোষণা করা হয়েছে।

ট্রেন নম্বর ১২৩৭০ দেরাদুন–হাওড়া কুম্ভ এক্সপ্রেস এবং ১২৩৭৮ নিউ আলিপুরদুয়ার-শিয়ালদা পদাতিক এক্সপ্রেসকে বর্ধমান-ব্যান্ডেল হয়ে ঘুরিয়ে দেওয়া হবে। অন্যদিকে ট্রেন নম্বর ১৩১৪৮ বামনহাট – শিয়ালদা উত্তরবঙ্গ এক্সপ্রেস ৩ অগাস্ট ৫০ মিনিট, ১২৩০৮ যোধপুর – হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস ১৫ মিনিটের জন্য, ১২৩৪৪ হলদিবাড়ি – শিয়ালদহ দার্জিলিং মেল ১০ মিনিটের জন্য নিয়ন্ত্রণ করা হবে। এরপর ব্লক খুলে দেওয়ার পর প্রথম ট্রেন নম্বর ১১৪৮ বামনহাট – শিয়ালদহ উত্তরবঙ্গ এক্সপ্রেস ডাউন লাইনে ছাড়া হবে।

Related Articles