Hoop News

Weather Update: গভীর নিম্নচাপের আশঙ্কা দক্ষিণবঙ্গের ৮ জেলায়, বন্যার সতর্কতা কোন এলাকায়!

একের পর এক ঘূর্ণাবর্ত এবং নিম্নচাপে জর্জরিত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতে বৃষ্টি হচ্ছে, যেভাবে বৃষ্টি দক্ষিণবঙ্গে অনেক পরে প্রবেশ করেছে এবারে বুঝিয়ে দিচ্ছে বৃষ্টি কাকে বলে। উত্তর পশ্চিম ঝাড়খণ্ডেও গভীর নিম্নচাপ সৃষ্টি হয়েছে। জলমগ্ন হয়ে পড়েছে শহরের বিভিন্ন জল ছাড়া হয়েছে যার ফলে দামোদর ভ্যালি কর্পোরেশন বা ডেভিসি বেশ খানিকটা চিন্তার পরিমাণ বাড়িয়ে দিয়েছে, একাধিক জেলায় বন্যার সর্তকতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

আজ দক্ষিণবঙ্গের ৮ জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জেলাগুলির মধ্যে অন্যতম হলো নদীয়া, কলকাতা, দুই মেদিনীপুর, মুর্শিদাবাদ, দুই বর্ধমান, উত্তর ২৪ পরগনা এছাড়াও রয়েছে কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে সামান্য বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

নিম্নচাপের দাপটে উত্তরবঙ্গের অবস্থা আরো খারাপ হয়ে যাবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। এমনিতেও উত্তরবঙ্গে বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টির ফলে নানান ভাবেই জীবনযাত্রা জর্জরিত হয়ে যাচ্ছে। দার্জিলিং, কালিংপং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার কোচবিহার জেলায় আরো বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতার আবহাওয়া কেমন থাকবে?

গত দুদিন ধরে কলকাতায় ঝেঁপে বৃষ্টি হয়েছে মাঝে মধ্যেই আকাশ মেঘলা থাকছে, তবে অতি থেকে ভারী থেকে অতি ভারী বৃষ্টির জেরে ভেসেছে কলকাতার বেশিরভাগ অংশ। আজ রবিবার ছুটির দিনেও ভারী বৃষ্টি থেকে রেহাই পাবে না। কলকাতা নগরী তার সঙ্গে বৃষ্টির জেরে তাপমাত্রা বেশ খানিকটা কমে যাবে।

Related Articles