Hoop News

একসঙ্গে ঢুকল ১০ টন ইলিশ, কমতে পারে দাম, খুশির জোয়ার ভোজনরসিকদের মাঝে

ইলিশের (Hilsa Fish) যোগান নিয়ে আক্ষেপ এবার দূর হতে চলেছে ভোজনরসিকদের। বর্ষা ঝোড়ো ব‍্যাটিং শুরু করতেই মৎস‍্যজীবীদের জালে ধরা দিল টন টন রূপোলি শষ‍্য। নামখানায় একসঙ্গে প্রায় ১০ টন ইলিশ ঢুকেছে বলে খবর। ৫০০ গ্রাম থেকে কয়েক কেজি ওজনের পেল্লাই সাইজের ইলিশও রয়েছে তার মধ‍্যে। এই খবর এসে পৌঁছাতেই খুশির জোয়ার মৎস‍্য বিক্রেতা থেকে ইলিশপ্রেমীদের মধ‍্যে। অবশেষে কলকাতা সহ অন‍্যান‍্য জেলার বাজারেও ইলিশের যোগানে বাধা থাকবে না বলেই আশা করা যাচ্ছে।

বিপুল পরিমাণ ইলিশ নামখানায়

প্রায় ১০ টন ইলিশ নামখানায় ঢুকেছে বলে খবর। জানা যাচ্ছে, প্রায় ১০ টন ইলিশ নিয়ে পরপর মৎস‍্যজীবীদেরট্রলার ঢুকেছে বন্দরে। জানা যাচ্ছে, গত বুধ এবং বৃহস্পতিবার  নামখানা, ফ্রেজারগঞ্জ, পাথরপ্রতিমা, কাকদ্বীপ মৎস্যবন্দরে বিপুল পরিমাণে ইলিশ নিয়ে ফিরেছেন। এই মরশুমে প্রথম বার এত পরিমাণ ইলিশ উঠল বলে জানা যাচ্ছে।

৫০০-৬০০ গ্রামের ইলিশ রয়েছে ট্রলারে

ওয়েস্টবেঙ্গল ইউনাইটেড ফিশারমেন অ্যাসোসিয়েশনের সহকারী সম্পাদক জানান, এই মরশুমে এই প্রথম এত বিপুল পরিমাণ মাছ সমুদ্র থেকে নিয়ে ফিরলেন মৎস‍্যজীবীরা। সবথেকে বেশি ইলিশ ভর্তি ট্রলার নামখানায় ফিরেছে বলে জানা গিয়েছে। গত দু দিনে প্রায় ৫০-৫৫ টন ইলিশ নিয়ে ফিরেছে ট্রলারগুলি।

কত ওজনের ইলিশ উঠেছে

জানা যাচ্ছে, মূলত ৪০০ থেকে ৬০০ গ্রাম ওজনের ইলিশই বেশি রয়েছে ট্রলারগুলিতে। তবে সমস্ত ট্রলার এখনো ফিরে আসেনি। গভীর সমুদ্রে এখনো বেশ কিছু ট্রলার রয়েছে যেগুলি আগামী দিনে আরো ইলিশ নিয়ে ফিরবে বলেই আশাবাদী মৎস‍্য ব‍্যবসায়ীরা। সব ঠিক ঠাক থাকলে এবার বাজারগুলিতে ইলিশের যোগানের পাশাপাশি দামও কমবে অনেকটা।

Related Articles