Hoop News

অতিরিক্ত ট্রেন চালিয়েও সামলানো যাচ্ছে না ভিড়, শ্রাবণী মেলা উপলক্ষ্যে ফের বড় ঘোষণা পূর্ব রেলের

চলছে শ্রাবণ মাস। হিন্দু ধর্মাবলম্বী মানুষদের বিশ্বাস, এটি মহাদেবের জন্মমাস। এই সময়ই তারকেশ্বরে বসে শ্রাবণী মেলা (Srabani Mela)। গোটা শ্রাবণ মাস জুড়ে এই মেলা উপলক্ষ্যে গমগম করে তারকেশ্বর (Tarakeshwar)। রাজ্য তথা দেশের বিভিন্ন প্রান্ত থেকে বাবার মাথায় জল ঢালতে আসেন পুণ্যার্থীরা। তাদের জন্য এক দারুণ সুবিধার কথা ঘোষণা করল পূর্ব রেলওয়ে।

তারকেশ্বরে শ্রাবণী মেলা উপলক্ষ্যে পুণ্যার্থীদের আগমনের জন্য প্রতি বছরই অতিরিক্ত ট্রেন চালানো হয়ে থাকে পূর্ব রেলওয়ের তরফে। এ বছরও হাওড়া তারকেশ্বর এবং শেওড়াফুলি তারকেশ্বর রুটে অতিরিক্ত ট্রেন চালানোর কথা ঘোষণা করা হয়েছিল পূর্ব রেলের তরফে। কিন্তু তারপরেও ভিড় কমেনি। বরং শ্রাবণ মাসের প্রথম সোমবারেই এত ভিড় হয়েছিল পুণ্যার্থীদের যে অতিরিক্ত ট্রেন চালিয়েও কোনো লাভ হয়নি। তারপরেই নয়া ঘোষণা করা হয় রেলের তরফে।

পরবর্তী তিনটি সোমবার শেওড়াফুলি থেকে তারকেশ্বর পর্যন্ত আরো একটি অতিরিক্ত ট্রেন চালানোর কথা জানানো হয়েছে পূর্ব রেলের তরফে। শ্রাবণী মেলার সময়ে তারকেশ্বর থেকে শেওড়াফুলির মধ্যে পরপর তিনটি সোমবার অর্থাৎ ০৫.০৮.২০২৪, ১২.০৮.২০২৪ এবং ১৯.০৮.২০২৪ তারিখগুলিতে আরো একটি ইএমইউ স্পেশ্যাল ট্রেন চালানো হবে পূর্ব রেলের হাওড়া ডিভিশনের তরফে।

তিনটি সোমবার তারকেশ্বর থেকে ট্রেনটি ছাড়বে সকাল ১০ টা ৩ মিনিটে এবং শেওড়াফুলি পৌঁছাবে সকাল ১০ টা ৫০ মিনিটে। আবারও শেওড়াফুলি থেকে ট্রেনটি ছাড়বে সকাল ১০ টা ৫৮ মিনিটে এবং তারকেশ্বর পৌঁছাবে ১১ টা ৪৮ মিনিটে। ইতিমধ্যেই এই শ্রাবণী মেলা উপলক্ষ্যে জুলাই মাসের ১৭ তারিখ থেকে হাওড়া তারকেশ্বর এবং শেওড়াফুলি তারকেশ্বর রুটে অতিরিক্ত ১২ টি ট্রেন চালু করা হয়েছে। আগামী ১৯ শে অগাস্ট পর্যন্ত চলবে এই অতিরিক্ত ট্রেনগুলি।

Related Articles