Finance News

Gold Price: মঙ্গলে বিরাট পতন সোনার দামে, একধাক্কায় এতটা কমল সোনালি ধাতুর দর

বর্তমান বাজারে যেকোনো জিনিসের দামই বাড়ছে চড়চড়িয়ে। আর এক্ষেত্রে অগ্রাধিকার থাকবে সোনার (Gold Price)। প্রায় প্রতিদিনই দর বদলায় এই মহা মূল‍্যবান ধাতুর। মাঝেমধ‍্যে দর এক থাকলে বা দামে পতন হলেও তা সাময়িক। অধিকাংশ দিনই সোনার দাম থাকে চড়া।

বিভিন্ন অনুষ্ঠানের জন‍্য সোনা কেনার সঙ্গে সঙ্গে যারা সোনায় বিনিয়োগ করেন,তারা জানেন যে প্রতিদিন সোনার দামে হেরফের হতে পারে। কখনো দাম বেড়ে যায়, কখনো আবার কমে যায়‌। ৬ ই অগাস্ট, মঙ্গলবার কলকাতায় কত চলছে সোনার দর?

মঙ্গলবার সোনার দাম

বৃহস্পতিবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,০৩৬ টাকায়। এক কেজি সোনার দাম ছিল ৭,০৩,৬০০ টাকা। শুক্রবার কেজি প্রতি দাম ছিল ৭,০৬,৯০০ টাকা। শনিবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭,০৫৮ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,০৫,৮০০ টাকা। রবিবার কোনো পরিবর্তন আসেনি সোনার দামে। সোমবারও একই দাম রয়েছে ২৪ ক‍্যারাট সোনার। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৯৭১ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৯৭,১০০ টাকা।

বৃহস্পতিবার এক গ্রাম সোনার দাম বেড়ে হয়েছে ৬,৪৫০ টাকা এবং কেজিপ্রতি সোনার দাম রয়েছে ৬,৪৫,০০০ টাকা। শুক্রবার ১ কেজি সোনার দাম রয়েছে ৬,৪৮,০০০ টাকা। শনিবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৪৭০ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৪৭,০০০ টাকা। রবিবার ২২ ক‍্যারাট সোনার দামও রয়েছে অপরিবর্তিত। সোমবারেও কেজি প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৪৭,০০০ টাকা। মঙ্গলবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৩৯০ টাকা। কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৩৯,০০০ টাকা

বৃহস্পতিবার সোনার দাম রয়েছে কেজি প্রতি ৫,২৭,৮০০ টাকা। শুক্রবার সোনার দাম রয়েছে কেজি প্রতি ৫,৩০,২০০ টাকা। শনিবার ১ কেজি ১৮ গ্রাম সোনার দাম রয়েছে ৫,২৯,৪০০ টাকা। দামে কোনো বদল আসেনি রবিবার। এদিনও ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,২৯৪ টাকা। সোমবারেও অপরিব‍র্তিত ১৮ ক‍্যারাট সোনার দাম। মঙ্গলবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,২২৮ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,২২,৮০০ টাকা।

মঙ্গলবার রূপোর দাম

বৃহস্পতিবার প্রতি গ্রাম রূপোর দাম রয়েছে ৮৭.১০ টাকা এবং এক কেজি রূপোর দাম রয়েছে ৮৭,১০০ টাকা।

শুক্রবার রূপোর দাম ছিল কেজি প্রতি ৮৬,৫০০ টাকা।

শনিবার ১ কেজি রূপোর দাম রয়েছে ৮৫,৫০০ টাকা।

সোনার মতো রূপোর দামেও কোনো পরিবর্তন হয়নি রবিবার।

সোমবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৮৫.৭০ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৫,৭০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৮২.৫০ টাকা। এদিন কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮২,৫০০ টাকা।

Related Articles