Bengali SerialHoop Plus

‘পেকা’ চরিত্রে আপামর দর্শকের মন জয়, ‘সুবর্ণলতা’র সাফল্যের পরেও কেন সিরিয়াল ছাড়লেন বিশ্বজিৎ!

যারা বাংলা সিরিয়াল ভালোবাসেন তাদের কাছে ‘সুবর্ণলতা’ (Subarnalata) অন্যতম পছন্দের একটি ধারাবাহিক। আজ থেকে প্রায় ১২-১৩ বছর আগে জি বাংলায় সম্প্রচারিত হয়েছিল এই ধারাবাহিকটি। আশাপূর্ণা দেবীর লেখা উপন্যাসকে বড় সুন্দর ভাবে ফুটিয়ে তোলা হয়েছিল টেলিভিশনের পর্দায়। মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন অনন্যা চট্টোপাধ্যায়। সিরিয়ালটি এতই জনপ্রিয় হয়েছিল যে আজও দর্শকদের মধ্যে চর্চা হয় এই ধারাবাহিক নিয়ে।

এই সিরিয়ালেই সুবর্ণলতার ছোট দেওর প্রকাশ ওরফে পেকার চরিত্রে অভিনয় করেছিলেন বিশ্বজিৎ ঘোষ মজুমদার (Biswajit Ghosh Majumdar)। চরিত্রটিকে খুবই দক্ষতার সঙ্গে তিনি ফুটিয়ে তুলেছিলেন পর্দায়। কিন্তু সুবর্ণলতা শেষ হওয়ার পর দীর্ঘদিন কোনো সিরিয়ালে দেখা যায়নি তাঁকে। কোনো কোনো ধারাবাহিকে সাময়িক ভাবে দেখা গেলেও খুবই ছোট চরিত্রে অভিনয় করেছেন তিনি। টেলিভিশন থেকে কেন এই দূরত্ব?

এক সাক্ষাৎকারে অভিনেতা বলেন, স্বেচ্ছায় তিনি টেলিভিশন ছাড়েননি, সুযোগ পেলে আবার নিশ্চয়ই করবেন। তবে তাঁর কাছে থিয়েটারের মঞ্চ আগে। সেখানেই বেশি ব্যস্ত থাকেন তিনি। এখাষ থেকেই তাঁর অভিনয় আরো জোরদার হয়। তবে সুযোগ পেলে সর্বত্রই কাজ করতে রাজি তিনি।

বিশ্বজিৎ আরো বলেন, অভিনেতাদের কাছে সময় এবং ভাগ্য একটি বড় ব্যাপার। এমন অনেক বড় বড় অভিনেতাদের তিনি বসে থাকতে দেখেছেন কাজের অভাবে। তারা শুধু সময়ের অপেক্ষা করেন। তিনি আরো জানান, এখনও রাস্তায় বেরোলে সুবর্ণলতায় অভিনীত চরিত্রের জন্য প্রশংসিত হন তিনি। এর আগে দেব অভিনীত ‘প্রধান’ ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছে বিশ্বজিৎকে।

Related Articles