Hoop Tech

চিনের সামনে দিয়েই বাজিমাত মুকেশ অম্বানির, দেশজুড়ে বিরাট নজির Reliance Jio-র

দেশে বর্তমানে যেটি বেসরকারি টেলিকম সংস্থা রয়েছে তাদের মধ্যে জনপ্রিয়তার দিক থেকে শীর্ষস্থানে রয়েছে রিলায়েন্স জিও (Reliance Jio)। এয়ারটেল, ভোডাফোন আইডিয়ার তুলনায় বাজারে নতুন হলেও মুকেশ অম্বানির দুরন্ত ব্যবসায়িক বুদ্ধির জোরে দ্রুত শীর্ষস্থানে উঠে আসে জিও। বর্তমান জীবনে নেটের গুরুত্ব অনেকটাই। প্রযুক্তি যত উন্নত হচ্ছে ইন্টারনেটের ব্যবহারও তত বাড়ছে। এমতাবস্থায় যে টেলিকম সংস্থা যত বেশি সুবিধা, অফার দিতে পারছে মানুষ ঝুঁকছেও সে দিকে। আর তার উপরে ভরসা করেই রমরমা বাড়ে জিওর।

মাত্র কয়েক বছর আগে পথচলা শুরু করে এর মধ্যেই বড় নজির গড়েছে জিও। জানা যাচ্ছে, নতুন রেকর্ড গড়েছে জিও ফোন (Jio Phone)। ১ কোটিরও বেশি গ্রাহক জিও ৪জি এর মাধ্যমে ৪জি নেটওয়ার্ক গ্রহণ করেছেন। তথ্য অনুযায়ী, জিও ফোন এর সাহায্যেই মূলত ৪জি নেটওয়ার্ক ব্যবহার করছেন গ্রাহকরা। জিওর তরফে প্রকাশ্যে আসা নতুন এক রিপোর্টে বলা হয়েছে, Jio Bharat এর সাহায্যে প্রায় ১ কোটিরও বেশি গ্রাহক ৪জি নেটওয়ার্কের সঙ্গে যুক্ত হয়েছেন।

১০০০ টাকার কম দামের স্মার্টফোনের ক্ষেত্রে Jio Bharat বাজারের প্রায় ৫০ শতাংশ দখল করেছে। মাত্র ৯৯৯ টাকায় ৪জি স্মার্টফোন কিনতে চাইলে জিও ফোনের বিকল্প নেই। LTE কানেক্টিভিটির সঙ্গে ১২৮ জিবি এক্সটার্নাল মেমোরি রয়েছে। এছাড়াও রয়েছে ০.৩ এমপি রিয়ার ক্যামেরা।

জানিয়ে রাখি, জিওর অফিশিয়াল সাইট ছাড়াও অ্যামাজন থেকেও অর্ডার করা যাবে এই জিও ফোন। জুলাইয়ের শুরুতেই সমস্ত রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করেছে জিও। তবে জিও ফোন এর রিচার্জে কোনো বদল আসেনি। গ্রাহকরা চাইলে ১২৩ টাকায় Jio Bharat ফোন রিচার্জ করাতে পারেন।

Related Articles