Hoop News

Sealdah Train Cancelled: একটার পর একটা ট্রেন বাতিল, তুমুল উত্তেজনা শিয়ালদহ ষ্টেশনে

ট্রেন বাতিলের জেরে শিয়ালদহ (Sealdah) স্টেশনে যাত্রী বিক্ষোভ চলছে। স্টেশন মাস্টারের অফিসে গিয়ে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন যাত্রীরা। ঘটনাটি শনিবার রাতে ঘটেছে। শিয়ালদহ থেকে শেষ বনগাঁ লোকাল রাত ১১.৫০ মিনিটে ছেড়ে দেয়। কিন্তু শনিবার রাতে শিয়ালদহ স্টেশনে এসে যাত্রীরা জানতে পেরে যান যে, ট্রেনটি বাতিল হয়েছে। যাত্রীরা বলছেন, ট্রেন বাতিল থাকলেও ১১.৪০ মিনিটে টিকিট আগেই দিয়ে দিয়েছে।

তাদের প্রশ্ন হল, ট্রেন বাতিল থাকলে টিকিট দেওয়ার কোনো যুক্তি কই? এই অভিযোগ তুলে নিয়ে স্টেশন মাস্টারের অফিসে বিক্ষোভ দেখিয়েছেন যাত্রীরা। রেলের কাছে বিকল্প ব্যবস্থার দাবি করেছেন যাত্রীরা। তাতেও কোনো লাভ নেয়নি।

স্টেশন মাস্টারের তরফ থেকে জানা যাচ্ছে, ট্রেন বাতিলের বিজ্ঞপ্তি আগেই দিয়ে দেওয়া হয়েছে। সমস্ত স্টেশনে Public Address System-এর মাধ্যমে ঘোষণা করা হয়েছে। প্রসঙ্গত, রেল লাইনে কাজের জন্য শিয়ালদহ ডিভিশনে ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। কয়েকটি ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়। হাওড়া-বর্ধমান শাখাতেও ট্রেন বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া কিছু ট্রেনের সময়ও পরিবর্তন করা হয়। দু’একটি ট্রেন যাত্রাপথে নিয়ন্ত্রণ করা হবে বলে জানাচ্ছে রেল।

রেলের আধিকারিকরা জানিয়েছেন, শনিবার রাত থেকে দমদম জংশনের ডাউন লাইনে রক্ষণাবেক্ষণের কাজ চলবে। এটি রুটিন মেরামতির কাজ বলে জানাচ্ছে রেল। রবিবার সকালেও ওই লাইনে রক্ষণাবেক্ষণের কাজ হবে। সেই কারণেই বাতিল করা হয়েছে কিছু লোকাল ট্রেন। কয়েকটি এক্সপ্রেস ট্রেনের সূচিতেও পরিবর্তন করা হয়।

Related Articles