Hoop NewsHoop Trending

আরজিকর এর পর ন‍্যাশনাল মেডিকেল কলেজ, সন্দীপ ঘোষের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ, ‘গো ব‍্যাক’ স্লোগান স্বর্ণকমলকে

আরজিকর মেডিকেল কলেজ হাসপাতালে (RG Kar Medical College Hospital) তরুণী চিকিৎসকের নৃশংস ধর্ষণ এবং খুনের ঘটনায় তোলপাড় গোটা রাজ‍্য। কলকাতা ছাড়িয়ে প্রথমে সারা রাজ‍্য, আর তারপর সারা দেশে ছড়িয়ে পড়েছে প্রতিবাদের ঝড়। এবার ফেডারেশন অফ অল ইন্ডিয়া মেডিকেল অ্যাসোসিয়েশন এর তরফে ১৩ ই অগাস্ট, মঙ্গলবার থেকে দেশব‍্যাপী প্রতিবাদের আহ্বান জানানো হয়েছে। সেই সঙ্গে OPD এবং বিকল্প পরিষেবাগুলিও বন্ধ করার ডাক দেওয়া হয়েছে।

সংস্থার তরফে প্রতিবাদের ডাক দিয়ে এক্স প্ল‍্যাটফর্মে লেখা হয়েছে, ‘সারা ভারতে আন্দোলনকারী চিকিৎসকদের পাশে রয়েছি আমরা। সারা দেশ জুড়ে চিকিৎসকদের এই প্রতিবাদে যোগ দেওয়ার আবেদন জানাই। আমাদের বিচার চাই’। সঙ্গে হ‍্যাশট‍্যাগ দিয়ে লেখা হয়েছে, ‘নির্ভয়া ২.০’। অন‍্যদিকে ভারতীয় মেডিকেল অ্যাসোসিয়েশন এর তরফে কেন্দ্রীয় স্বাস্থ‍্যমন্ত্রী জে পি নাড্ডাকে চিঠি দিয়ে অবিলম্বে ব‍্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে। দোষীদের বিচারের আওতায় নিয়ে আসার জন‍্য তদন্তের দাবি জানানো হয়েছে। কর্মক্ষেত্রে চিকিৎসকদের, বিশেষত মহিলাদের নিরাপত্তা বাড়ানোর জন‍্য পদক্ষেপ নেওয়ার আবেদন জানানো হয়েছে।

এদিকে সোমবার আরজিকরের অধ‍্যক্ষ পদ থেকে ইস্তফা দেওয়ার পর ন‍্যাশনাল মেডিকেল কলেজের অধ‍্যক্ষ পদে নিয়োগ করা হয় সন্দীপ ঘোষকে। আর তারপরেই ন‍্যাশনাল মেডিকেল কলেজেও বিক্ষোভ শুরু হয় তাঁর বিরুদ্ধে। মঙ্গলবার তৃণমূল বিধায়ক স্বর্ণকমল সাহা এবং মন্ত্রী জাভেদ খান গিয়েছিলেন বিক্ষোভ থামাতে। সেখানে গিয়ে ন‍্যাশনাল মেডিকেল কলেজে আন্দোলনরত চিকিৎসকদের বিক্ষোভের মুখে পড়েন তাঁরাও। জুনিয়র চিকিৎসকরা স্পষ্ট বলেন, ন‍্যাশনাল মেডিকেল কলেজকে আরজিকর বানাতে দেওয়া হবে না। ন‍্যাশনাল মেডিকেল কলেজ ডাম্পিং গ্রাউন্ড নয়।

মঙ্গলবারই ন‍্যাশনাল মেডিকেল কলেজে নতুন অধ‍্যক্ষ হিসেবে দায়িত্ব নেওয়ার কথা রয়েছে সন্দীপ ঘোষের। কিন্তু সোমবার এ খবর প্রকাশ‍্যে আসতেই শুরু হয় তীব্র প্রতিবাদ। অধ‍্যক্ষের ঘরের মূল গেটে তালা ঝুলিয়ে দেন জুনিয়র চিকিৎসকরা।

Related Articles