Finance News

আগামী ৩ বছরে দারুণ সুদ দিচ্ছে এই ৫ ব্যাঙ্ক, ভালো রিটার্ন মিলবে ফিক্সড ডিপোজিটে

অবসর জীবন যাতে চিন্তামুক্ত ভাবে তার জন্য কমবেশি সকলেই অর্থ সঞ্চয় করে থাকেন। সময় থাকতে বিভিন্ন স্কিমে অর্থ বিনিয়োগ করে থাকেন অনেকেই। সুরক্ষিত হওয়ায় ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে (Fixed Deposit) টাকা রেখে থাকেন অনেকে। এক্ষেত্রে বিভিন্ন ব্যাঙ্ক বিভিন্ন হারে সুদ দিয়ে থাকে। বিশেষ করে প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে অনেক সময় বেশি সুদ দিয়ে থাকে কিছু কিছু ব্যাঙ্ক। আগামী তিন বছর ভালো সুদ দেবে এই পাঁচটি ব্যাঙ্ক।

অর্থ সকলেরই প্রয়োজন। ভবিষ্যতের চিন্তায় কমবেশি সকলেই অর্থ সঞ্চয় করতে শুরু করে আগে থেকেই। এক্ষেত্রে অনেকেই ব্যাঙ্কের বিভিন্ন স্কিমে (Bank Scheme) টাকা জমিয়ে থাকেন। কম সময়ে যদি বেশি টাকা পাওয়া যায় তাহলে তা সবার পক্ষেই লাভজনক হয়। অর্থের নিরাপত্তা এবং নিশ্চিত রিটার্নের জন্য অনেকেই ফিক্সড ডিপোজিটের উপরে ভরসা করে থাকে। আগামী তিন বছর এই পাঁচটি ব্যাঙ্কের তরফে পাওয়া যাবে ভালো সুদ। কোন কোন ব্যাঙ্ক থাকছে তালিকায়?

এইচডিএফসি ব্যাঙ্কের তরফে ৭ শতাংশ হারে সুদ পাওয়া যাবে ফিক্সড ডিপোজিটে। আর প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে ৭.৫ শতাংশ হারে দেওয়া হবে সুদ। আইসিআইসিআই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে টাকা রাখলে পাওয়া যাবে ৭ শতাংশ হারে সুদ। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে এই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে পাওয়া যাবে ৭.৫ শতাংশ হারে সুদ।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ফিক্সড ডিপোজিটে সুদ পাওয়া যাবে ৬.৭৫ শতাংশ হারে। প্রবীণ নাগরিকদের দেওয়া হবে ৭.২৫ শতাংশ হারে সুদ। ব্যাঙ্ক অফ বরোদার তরফে পাওয়া যাবে ৭.১৫ শতাংশ হারে সুদ। প্রবীণ নাগরিকদের ৭.৬৫ শতাংশ হারে সুদ দেবে এই ব্যাঙ্ক। কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্কে সুদের হার ৭ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে পাওয়া যাবে ৭.৪ শতাংশ হারে সুদ।

Related Articles