Hoop News

Special Train: দীঘা যাওয়ার জন্য রইল স্পেশাল ট্রেন, কবে চলবে? চটপট দেখে নিন

হাতে একদিনের ছুটি পেয়েছেন? তাহলেই চলে যান দীঘার সমুদ্রের মতন অসাধারণ জায়গায়। অন্তত কলকাতা বা তার কাছে সমস্ত জায়গাগুলো রয়েছে, তার মধ্যে দীঘাই হল একমাত্র উপযুক্ত জায়গা স্বাধীনতা দিবসের ছুটি। উপলক্ষে এই একদিনের ছুটিকে আপনিও কাজে লাগাতে পারেন, এই ধরনের একটা প্ল্যান করেই করে ফেলতে পারেন। দীঘা যাওয়ার জন্য স্পেশাল ট্রেন চালানো হবে বলে জানানো হয়েছে। দীঘা যাওয়ার স্পেশাল ট্রেন চালানো হবে স্বাধীনতা দিবসের দিন।

রেলের তরফ থেকে দীঘা স্পেশাল যে ট্রেন চালানো হবে, তার টাইম টেবিল দেওয়া হয়েছে। তাতে যে যাতে কোনো স্বাধীনতা দিবসের একদিনের ছুটিকে আপনি স্পেশাল ট্রেনে করে ঘুরে আসতে পারেন দিঘা। রেলের এরকম বন্দোবস্তের জন্য বহু পর্যটক রয়েছেন যারা একদিনের ছুটিকেই কাজে লাগাতে চাইছেন এবং অনায়াসেই ঘুরে আসতে চাইছেন অসাধারণ এই জায়গা থেকে।

আগামীকাল বৃহস্পতিবার স্বাধীনতা দিবস উপলক্ষে আর ঐদিন সরকারি ছুটি থাকার জন্য শুক্রবার দিনটিকে ম্যানেজ করে অনেকেই শনি, রবিবার সাধারণ ছুটি হিসেবে চারদিনের একটা ছুটি পেয়ে যাচ্ছেন। আর এই বিষয়টার উপর মাথায় রেখেই এমন স্পেশাল ট্রেন চালানোর কথা ভাবা হয়েছে, অনেকেই প্ল্যান করে ফেলেছেন হয়তো দিঘা ঘুরতে যাবেন। এই সমস্ত পর্যটকদের উদ্দেশ্যে জানানো হচ্ছে যে শালিমার থেকে স্পেশাল ট্রেন চালানো সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দীঘা স্টেশন ট্রেনের সময়সূচি জেনে নিন

১৫ আগস্ট সকালে শালিমার থেকে দীঘা স্পেশাল ছাড়া হবে। ০২৮৬৭ শালিমার থেকে দিঘা ইন্ডিপেন্ডেন্স ডে স্পেশাল ট্রেনটি শালিমার থেকে সকাল ৮ টার সময় ছাড়বে এবং ট্রেনটি দিঘা পৌঁছাবে সকাল ১১:৫৫ মিনিটে। অন্যদিকে ০২৮৬৮ দীঘা থেকে শালিমার ট্রেনটি ওইদিন অর্থাৎ ১৫ আগস্ট দুপুর ১২:৪৫ মিনিটে ছাড়বে ও শালিমার পৌঁছাবে বিকেল ৪:০৫ মিনিটে।

ট্রেনটি দীঘা ও শালিমার ছাড়াও সাঁতরাগাছি, উলুবেরিয়া, বাগনান, মেচেদা, তমলুক, কাঁথি রেল স্টেশনে স্টপেজ দেবে। এর ফলে এই সকল এলাকার বা পার্শ্ববর্তী এলাকার বাসিন্দারাও সহজেই স্বাধীনতা দিবসের ছুটিকে কাজে লাগিয়ে দীঘা ঘুরে আসতে পারবেন তবে এই স্পেশাল ট্রেনটি কেবলমাত্র একদিনের জন্যই চালানো হবে বলে জানানো হয়েছে।

Related Articles