whatsapp channel

Weather Update: শুরু হতে চলেছে বৃষ্টিবিপদ, কোন জেলায় কবে বৃষ্টি দেখে নিন

বঙ্গোপসাগর থেকে আসছে জলীয় বাষ্প ভর্তি হাওয়া। যার জেরে সম্ভাবনা তৈরি হচ্ছে বৃষ্টিপাতের। এদিকে ফ্যান চালিয়ে গায়ে চাপা দিয়ে ঘুমানোর দিনও প্রায় শেষ। শনিবার পর্যন্ত বৃষ্টিপাত চলার সাথে সাথেই তাপমাত্রাও…

Avatar

HoopHaap Digital Media

বঙ্গোপসাগর থেকে আসছে জলীয় বাষ্প ভর্তি হাওয়া। যার জেরে সম্ভাবনা তৈরি হচ্ছে বৃষ্টিপাতের। এদিকে ফ্যান চালিয়ে গায়ে চাপা দিয়ে ঘুমানোর দিনও প্রায় শেষ। শনিবার পর্যন্ত বৃষ্টিপাত চলার সাথে সাথেই তাপমাত্রাও বেড়ে চলবে হুড়মুড়িয়ে। আজ কিন্তু তুষারপাতেরও সম্ভাবনা রয়েছে জম্মু, কাশ্মীর , মুজাফফরাবাদ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে। আগামীকাল আবার পশ্চিমী ঝঞ্ঝাটা উত্তর-পশ্চিম ভারত থেকে ক্রমশ এগিয়ে পূর্বদিকে যেতে পারে। পূর্ব বাংলাদেশও কিন্তু ঘূর্ণাবর্তের কবলে পড়তে চলেছে।

উত্তরবঙ্গে বৃষ্টির খবরাখবর:

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, এদিন বজ্র-বিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা থেকে যাচ্ছে দার্জিলিং ও কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। ২৫ তারিখ শুক্রবার হালকা বৃষ্টি হবে হিমালয়ের পাদদেশ সংলগ্ন দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি এই ৫ জেলায়। মাঝারি বৃষ্টি হতে পারে দুই দিনাজপুর এবং মালদা জেলায়। তবে আগামীকাল বৃষ্টির ব্যাপকতাও বাড়ার আশঙ্কায় রয়েছে মৌসম ভবন। আপাতত বদল হচ্ছে না তাপমাত্রার সাথে আবহাওয়াও।

দক্ষিণবঙ্গে বৃষ্টির খবরাখবর:

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, এদিনও মোটামুটি শুস্কই থাকবে দক্ষিণবঙ্গের আবহাওয়া। বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে আজ খানিকটা বৃষ্টিপাত হতেও পারে। ২৫ ফেব্রুয়ারি শুক্রবার কলকাতা সহ উত্তর ২৪ পরগনা ছাড়াও বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহকরে অল্প বিস্তর বৃষ্টির সম্ভাবনা রয়েছে হতে। ২৬ তারিখ শনিবার আবার বদলাবে আবহাওয়া। বেলা বাড়ার সাথে সাথে আকাশও মেঘমুক্ত হবে। তাপমাত্রাও বাড়বে প্রায় ২-৩° সেলসিয়াস।

বৃহস্পতিবারের আবহাওয়া:

সকালবেলা অল্প খানিক কুয়াশার চাদরে মোড়া ছিল প্রকৃতি। দৃশ্যমানতায় অল্পবিস্তর অসুবিধা। বেলা বেড়েছে। হটেছে কুয়াশা। এদিন সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে প্রায় ১৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে সর্বাধিক ৯৩ শতাংশ। আর আপেক্ষিক আদ্রতা থাকতে পারে প্রায় ৯৬ শতাংশ।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media