Advertisements

অনলাইন গেমের ভয়ঙ্কর আসক্তি, অকালেই শেষ দ্বাদশ শ্রেণির ছাত্রের জীবন, চাঞ্চল‍্য এলাকায়

Nirajana Nag

Nirajana Nag

Follow

ফের স্মার্টফোনের বলি এক তরতাজা প্রাণ। মোবাইলে অনলাইন গেমে (Online Game) আসক্ত হয়ে অকালেই ঝড়ে গেল এক তরুণের প্রাণ। অর্ঘ‍্য ভট্টাচার্য নামে বছর ১৮-র ওই তরুণ ছাত্র মাস কয়েক আগেই হাতে পেয়েছিলেন দামি স্মার্টফোন। অচিরেই অনলাইন গেমে আসক্ত হয়ে পড়েন তিনি। গেমের টাকা মেটাতে ব‍্যর্থ হয়ে আত্মহননের পথ বেছে নেন অর্ঘ‍্য। পূর্ব মেদিনীপুরের কাঁথির ৭ নম্বর ওয়ার্ডের শেরপুর এলাকার এই ঘটনা চাঞ্চল‍্য ছড়িয়েছে স্থানীয় বাসিন্দাদের মধ‍্যে।

একটি বিমা সংস্থার এজেন্ট উত্তম ভট্টাচার্যের একমাত্র পুত্র ছিলেন অর্ঘ‍্য। স্থানীয় সূত্রে খবর, কাঁথি মডেল ইনস্টিটিউশনের দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগে পড়তেন তিনি। জানা যায়, ছাত্র হিসেবে যথেষ্ট সুনাম ছিল তাঁর। মৃত ছাত্রের বাবা জানান, মাস কয়েক আগে ছেলের আবদার রাখতে একটি দামি মোবাইল ফোন কিনে দিয়েছিলেন তাঁকে। ভেবেছিলেন, ফোনের দৌলতে পড়াশোনায় সুবিধা হবে ছেলের। কিন্তু তার বদলে অনলাইন গেমে আসক্ত হয়ে পড়েন অর্ঘ‍্য।

জানা যাচ্ছে, অনলাইন গেমের জন‍্য বাবার কাছ থেকে টাকাও নিতেন অর্ঘ‍্য‌। প্রথমে হাতখরচ হিসেবে টাকা দিদেও পরে তা বন্ধ করে দেন তরুণের বাবা। এতেই নাকি হতাশ হয়ে গিয়েছিলেন অর্ঘ‍্য। সোমবার বেলায় ঘরের মধ‍্যে থেকে উদ্ধার হয় তাঁর ঝুলন্ত দেহ। কাঁথি থানার পুলিশ গিয়ে উদ্ধার করে দেহ। আপাতণ ময়নাতন্তের জন‍্য পাঠানো হয়েছে দেহ।

স্থানীয় কাউন্সিলর বলেন, অনলাইন গেমের জন‍্য এমন পরিণতি ভাবা যায় না। অনলাইন গেমে তরুণ প্রজন্মের অনেকেই আসক্ত হয়ে পড়ছেন। অভিভাবকদের আরো সক্রিয় হতে হবে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow