Hoop NewsHoop Trending

Cyclone Ashani: ফের দুর্যোগের আশঙ্কা, রবিবারের মধ্যেই ধেয়ে আসবে ঘূর্ণিঝড়, তুমুল ঝড় বৃষ্টির ইঙ্গিত

অনেকদিন ধরেই শোনা যাচ্ছে নতুন করে ঘূর্ণিঝড় আসবে। মৌসম ভবনের দেওয়া তথ্য অনুযায়ী, দক্ষিণ আন্দামান সাগর এবং সংলগ্ন এলাকার উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। ইতিমধ্যে ওই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হয়ে গিয়েছে। এবং, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই ঘূর্ণাবর্ত কঠিন নিম্নচাপ পরিণত হতে পারে। সেইমত, আবহাওয়ার বিপুল পরিবর্তন হবে। হতে পারে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি।

হওয়া অফিস জানাচ্ছে, নতুন এই ঘূর্ণিঝড়ের নাম অশনি (Cyclone Asani)। আগামী রবিবারের মধ্যে এই ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে বিভিন্ন জেলায়। শনিবার সকাল থেকে আকাশ থাকবে মেঘলা, বৃষ্টির সম্ভবনা প্রবল। থাকবে ঝোড়ো হাওয়া ও বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি। ঝড়ের গতিবেগ থাকবে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি।

আজ অর্থাৎ শনিবার সকালে আকাশ আংশিক মেঘলা। হালকা রোদ দেখা গেলেও, দুপুরের পর থেকে মেঘের সঞ্চার হবে। সূত্রের খবর, আজ শনিবার দুপুরের পর থেকে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হবে এবং থাকবে ঝোড়ো হাওয়ার দাপট। কোথায় কোথায় হবে এই ঝড় বৃষ্টি?

সূত্র বলছে, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও চলবে ঝড়বৃষ্টি। হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, কলকাতা, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় থাকবে বৃষ্টির সম্ভবনা। এই জায়গাগুলোতে চলবে ঝোড়ো হাওয়া সঙ্গে ভারী বৃষ্টি। এমনকি, উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। ইতিমধ্যে, ঘূর্ণিঝড় তৈরি হয়ে গিয়েছে দক্ষিণ আন্দামান সাগরে। তবে ল্যান্ডফল নাও হতে পারে, সমুদ্রেই শক্তি হারাবে এই ঘূর্ণিঝড়। কিন্তু, এর প্রভাবে ভারী বৃষ্টি হবে বিভিন্ন জায়গায়।

whatsapp logo