Hoop News

Weather Update: কিছুক্ষণের মধ্যেই ঝেপে নামবে বৃষ্টি, স্বাধীনতা দিবসের দিন কেমন থাকবে বাংলার আবহাওয়া!

একের পর এক ঘূর্নাবর্ত, নিম্নচাপ এবং মৌসুমী অক্ষরেখার ফলে বাংলার আবহাওয়া পরিবর্তন হতে শুরু করেছে দফায় দফায় চারিদিকে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। ১৫ ই আগস্ট বৃহস্পতিবার স্বাধীনতা দিবসের দিন দুর্যোগপূর্ণ আবহাওয়া হতে পারে বাংলায়, আজ আবার সরকারি স্কুল থেকে শুরু করে বিভিন্ন অফিস আদালত ছুটি আছে তাই ছুটির দিনে বৃষ্টির সম্ভাবনা রয়েছে, যদি কোনো কারণে বাড়ি থেকে বের হন অবশ্যই হাতে একটা ছাতা রাখবেন।

চোখ রাঙাচ্ছে ঘূর্ণাবর্তঃ

IMD যা জানিয়েছে, তুমি আপনিও হয়তো আকাশ থেকে পড়বেন জানা যাচ্ছে, যে বঙ্গোপসাগরের পাশাপাশি বাংলাদেশ ও তার সংলগ্ন পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গাতে যে ঘুরনা বস্তু তৈরি হয়েছে তার প্রভাবে মৌসুমী অক্ষরেখা অনেক বেশি সক্রিয় হয়ে যাচ্ছে, যার জন্য আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টা দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে ব্যাপক বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও বৃষ্টি হতে পারে এমনটাই জানা যাচ্ছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হচ্ছে, যে দক্ষিণবঙ্গের তাপমাত্রা মোটেই ভালো থাকবে না, দক্ষিণবঙ্গের কিছু কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব পশ্চিম, মেদিনীপুর ঝাড়গ্রাম, নদীয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা বিভিন্ন জায়গাতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা গুলিতে আবহাওয়া কেমন থাকবে চলুন দেখে নিন। উত্তরবঙ্গে সমস্ত জায়গাতেই হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে আজ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বাকি জেলা গুলিতে যেমন দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার জেলায় হালকা থেকে বাজারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Related Articles