Hoop News

RG Kar Incident: ‘আর জি করের ঘটনায় মাথা হেঁট’ বললেন ফিরহাদ হাকিম, দোষ দিলেন সোশ্যাল মিডিয়াকে

আর জি করের ঘটনাকে কেন্দ্র করে তোলপাড়। রাজ্যের মেয়েরা রাত দখল করতে নেমেছিলেন বুধবার মধ্যরাতে অর্থাৎ স্বাধীনতা দিবসের প্রাক্কালে মেয়েরা ঠিক কতটা স্বাধীন সেটাই প্রশ্ন তুলেছে গোটা রাজ্যের মেয়েরা। এমন কর্মসূচি চলাকালীন তাণ্ডব চালানো হয়েছে, আর জি কর মেডিকেল কলেজে বাইরে থেকে বেশ কিছু লোকজন এনে হাসপাতালের সমস্ত প্রয়োজনীয় জিনিসপত্র ভাঙচুর করা হয়েছে, ভাঙচুর করা হয়েছে জরুরি বিভাগের টিকিট কাউন্টার, এইচসিসিইউ (হাইব্রিড ক্রিটিক্যাল কেয়ার ইউনিট), সিসিইউ (ক্রিটিক্যাল কেয়ার ইউনিট)।

এই রকম পরিস্থিতিতে পুরুষের নিরাপত্তা নিয়ে অনেকবার প্রশ্ন উঠেছে, এই রকম পরিস্থিতিতে আর জি কর হাসপাতালের ঘটনায় পশ্চিমবঙ্গের মাথা হেঁট হয়ে গেছে বলে জানিয়েছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। তিনি আরও বলেন, তার সঙ্গে সোশ্যাল মিডিয়ায় আর জি কর হাসপাতাল নিয়ে যে সমস্ত ঘটনার অপপ্রচার চালানো হয়েছে, তা নিয়েও তিনি অভিযোগ তুলেছেন।

বৃহস্পতিবার ৭৮তম স্বাধীনতা দিবস উপলক্ষে কলকাতা পৌরসভার তরফ থেকে একটা অনুষ্ঠান করা হয়েছিল। আর এই অনুষ্ঠানে এসেছিলেন ফিরহাদ হাকিম, এখানে এসে তিনি বলেছেন, যে আর জি করে এমন ঘটনা সত্যি মাথা হিট করে দিয়েছে, পশ্চিমবঙ্গের কলকাতাকে ভারতের সবচেয়ে নিরাপদ শহর বলা হত। আর সেখানে এমন ঘটনাকে লজ্জা বলেও তিনি মন্তব্য করেছেন। তিনি আরো বলেছেন যে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে।

বাংলা এই আন্দোলনকে কিছুতেই মেনে নেবে না, তবে এদিন আরজিকরের ঘটনা নিয়ে সোশ্যাল মিডিয়ায়দের সমস্ত অপপ্রচার রটানো হচ্ছে, তা নিয়েও রীতিমতো অভিযোগ তোলেন মেয়র। তিনি আরো বলেছেন যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনার প্রথম দিন থেকেই চাইছেন, যে সত্য বেরিয়ে আসুক এবং দোষীকে ফাঁসির মতন একটা দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।

Related Articles