Hoop News

Abhishek Banerjee: ‘কেন্দ্রকে চাপ দিন’, আরজিকর কাণ্ডে অবশেষে মুখ খুললেন অভিষেক

আরজিকরের মহিলা চিকিৎসককে খুন এবং ধর্ষণের ঘটনায় বিচারের দাবিতে সোচ্চার হয়েছে সমগ্র রাজ্য। প্রতিদিনই প্রতিবাদ মিছিল বেরোচ্ছে শহরের বুকে। এবার এই বিষয়ে আবার মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এই ইস্যুতে গত ১৪ অগাস্ট প্রথম বার মুখ খুলেছিলেন তিনি। দীর্ঘ নীরবতার পর ফের এ প্রসঙ্গে মৌনতা ভাঙলেন অভিষেক।

সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন তিনি। ধর্ষণের বিরুদ্ধে কঠোরতম আইন আনার জন্য কেন্দ্রীয় সরকারকে চাপ দেওয়ার দাবি জানালেন অভিষেক। তিনি লিখেছেন, ‘বিগত ১০ দিন ধরে গোটা দেশ যখন আরজিকর এর ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ করছে এবং বিচার চাইছে, তখনও ৯০০ টি ধর্ষণের ঘটনা ঘটে গিয়েছে দেশের বিভিন্ন প্রান্তে। তবুও এর কোনো দীর্ঘমেয়াদী সমাধান বের করা গেল না।’

অভিষেক আরো লিখেছেন, ‘দেশে প্রতিদিন ৯০ টি ধর্ষণের ঘটনা রিপোর্ট হয়, প্রতি ঘন্টায় ৪ টি এবং প্রতি ১৫ মিনিটে একটি করে। এমতাবস্থায় একটি পদক্ষেপের প্রয়োজনীয়তা স্পষ্ট। আমাদের দরকার এমন কঠিন আইন যা ৫০ দিনের মধ্যে ধর্ষককে চিহ্নিত করে দোষী সাব্যস্ত করবে এবং কঠোরতম শাস্তি প্রদান করবে, কোনো ফাঁকা প্রতিশ্রুতি নয়। রাজ্য সরকারগুলির উচিত অবিলম্বে কেন্দ্রকে চাপ দেওয়া এমন একটি ধর্ষণ বিরোধী আইন আনার জন্য যা দ্রুত বিচার দেবে। এর কমে সবকিছুই প্রতীকী এবং কোনও কাজও হবে না তাতে’।

আরজিকর কাণ্ডে অভিষেক প্রথম মুখ খোলেন ঘটনার পাঁচ দিন পরে। ১৪ ই অগাস্ট মধ্যরাতে আরজিকর হাসপাতালে দুষ্কৃতী হামলার বিষয়ে তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছিলেন, একজন জনপ্রতিনিধি হিসেবে পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলেছেন তিনি। আরজিকরে ভাঙচুরের ঘটনায় যারা দায়ী তারা যে রাজনৈতিক দলেরই কর্মী হোক না কেন, তাদের ২৪ ঘন্টার মধ্যে চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে। তবে তারপর থেকে আর এ বিষয়ে কোনো মন্তব্য করতে শোনা যায়নি অভিষেককে।

Related Articles