Hoop Tech

বাজারে আসছে হিরোর নতুন ইলেকট্রিক বাইক, তাক লাগাবে অত্যাধুনিক ফিচার্স

বর্তমানে ইলেকট্রিক বাইকের (Electric Bike) চাহিদা বেড়েছে লক্ষণীয় ভাবে। পরিবেশ দূষণ কমাতে এবং ক্রমবর্ধমান পেট্রোল ডিজেলের দাম থেকে রেহাই পেতে ইলেকট্রিক স্কুটার, বাইকের রমরমা বেড়ে চলেছে। রাস্তায় বাড়ছে ইলেকট্রিক স্কুটারের সংখ্যা। ভারতীয় বাজারে এখন ইলেকট্রিক মোটর বাইকের তেমন অপশন না থাকায় ইলেকট্রিক স্কুটার বেশি বাজার দখল করে রয়েছে। এর মধ্যে ওলা ইলেকট্রিক স্কুটার এর জনপ্রিয়তা সবথেকে বেশি।

বর্তমানে ইলেকট্রিক বাইক, স্কুটারের বাজারে একেবারে প্রথম দিকেই নাম রয়েছে ওলা ইলেকট্রিক কোম্পানির। সম্প্রতি স্বাধীনতা দিবসে এই সংস্থার তরফে তাদের প্রথম ই বাইক লঞ্চ করা হয়েছে। আর এবার দেশের অন্যতম জনপ্রিয় তথা বৃহত্তম টু হুইলার কোম্পানি হিরো মোটোকর্প ওলার মতোই লঞ্চ করতে চলেছে নতুন টু হুইলার। উল্লেখ্য, এক মার্কিন সংস্থার হাত ধরে এই নতুন ই বাইক লঞ্চ করতে চলেছে হিরো মোটোকর্প।

মার্কিন ইলেকট্রিক ভেহিকেল সংস্থা জিরো মোটরসাইকেলস এর সঙ্গে হাত মিলিয়ে এই নতুন ইলেকট্রিক বাইক বাজারে আনতে চলেছে হিরো মোটোকর্প। জানা যাচ্ছে, এই নতুন মডেলটি হল একটি মিনি বাইক। এর পেটেন্টের নকশাও ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। জানা যাচ্ছে, সমস্ত রকম অত্যাধুনিক প্রযুক্তি থাকছে এই মিনি বাইকে। এতে থাকছে রিমুভেবল ব্যাটারি। যাতে যেকোনো জায়গাতেই ব্যাটারি খুলে চার্জ দেওয়া যেতে পারে সে কারণেই এমন রিমুভেবল ব্যাটারির ব্যবস্থা করা হয়েছে।

জানা যাচ্ছে, হিরোর এই নতুন মিনি ইলেকট্রিক বাইকটি খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে মার্কেটে। তবে ভারতীয় বাজারে এই মডেল লঞ্চ হবে কিনা তা এখনো জানা যায়নি। আসলে ছোট বাইক ভারতের জন্য নির্মাণ করা হচ্ছে না। কারণ এর আগে Honda Navi মিনি বাইক বাজারে এলেও তা তেমন ছাপ ফেলেনি ক্রেতাদের মধ্যে।

Related Articles