Hoop Tech

Mobile: ৬ হাজারের কম দামে উন্নতমানের ফিচার্স! এই মোবাইলকে সস্তার আইফোন বলছে গ্রাহকরা

আজকাল সকলেই মোবাইল ব্যবহার করে থাকেন। আর মোবাইল বলতেই এখন স্মার্টফোনকেই বোঝায়। কারণ আজকাল কিপেড মোবাইলের চাহিদা বা ব্যবহার- দুইই প্রায় নেই বললেই চলে। যায় এলহন স্মার্টফোনের চাহিদা বা বিক্রি দুটোই বাড়ছে সমানুপাতিক হারে। এখন ধনী থেকে মধ্যবিত্ত, এমনকি নিম্নবিত্ত মানুষেরাও মোবাইল কেনার দিকে ঝুঁকে থাকেন। আবার উৎসবের মরশুম এলে তো নতুন মোবাইল কেনার হিড়িক পড়ে যায় সাধারণ মানুষের মধ্যে।

এখন ভারতের মতো দেশে নানা সেগমেন্টের মোবাইল উপলব্ধ রয়েছে। এর মধ্যে যেমন প্রিমিয়াম সেগমেন্টের মোবাইল রয়েছে একটু বেশি দামে, তেমনই আবার মিড-রেঞ্জ মোবাইলের দাম তার থেকে কিছুটা কম। তবে বাজেট সেগমেন্ট মোবাইলের চাহিদা এখন দেশে সর্বোচ্চ। আর এই সেগমেন্ট দখলের লড়াইয়ে রয়েছে রেডমি, পোকো, স্যামসাং, ভিভো, অপ্পো, মটোরোলার মতো কোম্পানিগুলো। তবে এই প্রতিবেদনে আলোচনা করা হল এমন একটি মোবাইলকে নিয়ে, যার মধ্যে আইফোনের ফিচার্স মিলবে, তাও আবার ১০ হাজার টাকার কম দামে।

এই প্রতিবেদনে আমরা কথা বলবো টেকনো কোম্পানির Tecno Pop-8 মোবাইলটি নিয়ে। এই মোবাইলটি বর্তমানে বাজারে উপলব্ধ সব বাজেট সেগমেন্ট মোবাইলগুলির মধ্যে আকর্ষণীয়। তার কারণ হল এর উন্নত সব স্পেসিফিকেশন। এই মোবাইলে ৭২০×১৬১২ পিক্সেল রেজোলিউশনের ৬.৬ ইঞ্চি এইচডি+ এলসিডি ডিসপ্লে থাকছে। সেই সঙ্গে গ্রাহকরা যাবেন ডায়নামিক পোর্ট এবং ৯০ হার্জের রিফ্রেশ রেটে। এই মোবাইলে রয়েছে ৪ জিবি এলপিডিডিআর ফোর এক্স RAM এবং ৪ জিবি এক্সটেন্ডেড স্টোরেজ ফিচার। প্রসেসর হিসেবে এই মোবাইলে মিলবে জি৫৭ জিপিইউ এবং ইউনিসক টি৬০৬। এছাড়াও এই মোবাইলে মিলবে ১২ ও ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এছাড়াও ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫ হাজার মিলি এম্পিয়ারের ব্যাটারি।

এই মোবাইল অ্যান্ড্রয়েড ১৩ গো এডিশনে চলবে এবং এটিকে চালানো হবে হাইওএস ১৩.০ তে।। ফিচার্স হিসেবে এতে রয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ডিটিএস অডিও এবং স্টেরিও স্পিকার সেটআপ। কানেক্টিভিটির ক্ষেত্রে এতে মিলবে ডুয়াল সিম, ফোরজি, ওয়াই-ফাই, ব্লুটুথ ও জিপিএসের মতো অপশন। এই ফোনটি মিস্ট্রি হোয়াইট, আলপেংলো গোল্ড এবং গ্র্যাভিটি ব্ল্যাক এই তিনটি রঙে উপলব্ধ হবে। বর্তমান বাজারে এই মোবাইলের দাম রয়েছে ৫,৯৯৯ টাকা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা