whatsapp channel

জোর ধাক্কা পেতে চলেছে Royal Enfield, মধ্যবিওদের জন্য সেরা বাইক লঞ্চ করতে চলেছে Bajaj

দেশীয় বাজারে আজকাল বাইকের চাহিদা তুঙ্গে। ক্রেতা অনুযায়ী বাইকের মডেল ও চাহিদাও ভিন্ন হয় বাজারে। যেভাবে মধ্যবিত্ত মানুষজন পছন্দ করেন বাজেট সেগমেন্ট বা মিড-রেঞ্জ বাইক, তেমনই আবার অনেক উচ্চবিত্ত ভারতীয়…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

দেশীয় বাজারে আজকাল বাইকের চাহিদা তুঙ্গে। ক্রেতা অনুযায়ী বাইকের মডেল ও চাহিদাও ভিন্ন হয় বাজারে। যেভাবে মধ্যবিত্ত মানুষজন পছন্দ করেন বাজেট সেগমেন্ট বা মিড-রেঞ্জ বাইক, তেমনই আবার অনেক উচ্চবিত্ত ভারতীয় শখ পূরণের জন্য প্রিমিয়াম বাইকও কিনে থাকেন। তাই এদেশে প্রিমিয়াম বাইকের চাহিদাও বৃদ্ধি পাচ্ছে উত্তরোত্তর।

Advertisements

আর ভারতের প্রিমিয়াম বাইকের তালিকায় Royal Enfield-এর চাহিদা বা জনপ্রিয়তা বেড়েছে এক দশকে। এই বাইককে টেক্কা দিতে পারেনি কোনো কোম্পানিই। কিন্তু এবার এই বাইককে টক্কর দিতে বাজারে আসছে Bajaj। বাজাজ অটো এবং ট্রাম্প মোটরসাইকেল জুটি বেধে ভারতে আনতে চলেছে দুর্দান্ত রোডস্টার মোটরবাইক। এখন একনজরে দেখে নিন এই বাইকের সম্ভাব্য ফিচার্স ও দামের বিষয়টি।

Advertisements

■ ইঞ্জিন: এই বাইকের ইঞ্জিনের বিষয়ে কোম্পানির তরফে কিছু জানানো না হলেও বিশেষ সূত্রে জানা গেছে এই বাইকের ইঞ্জিন ২৫০ সিসি এবং ৪০০ সিসি – এই দুই ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে ভারতে। তবে ভারতের ক্ষেত্রে ৪০০ সিসির মডেলের দিকেই বেশি আলোকপাত করতে পারে নির্মাতা কোম্পানি। ফলে এই বাইক ৩৫ থেকে ৪০ বিএইচপি ক্ষমতা ও সমপরিমাণ টর্ক উৎপন্ন করতে সক্ষম হবে। এছাড়াও এই বাইকের ইঞ্জিনে লিকুইড কুলিং সিস্টেম ব্যবহার করা হতে পারে।

Advertisements

■ লুক: লুকের দিক থেকে এই বাইক Bonneville-এর মত হতে পারে। এই বাইকের সব জায়গায় LED লাইট ব্যবহার করা হতে পারে। বাইকের পিছনের দিকটি আরো বেশি স্টাইলিশ করে তোলা হয়েছে। এছাড়াও এই বাইকে স্পিড টুইন-৯০০ এর মতো আধুনিক ফিচার্স। বলা বাহুল্য, লুকের দিক থেকে এই বাইকে কোনও আপোষ করেনি কোম্পানি।

Advertisements

■ ফিচার্স: এই বাইকে লুক ও ইঞ্জিনের পাশাপাশি রয়েছে কিছু অত্যাধুনিক ফিচার্সও। এই বাইকে থাকবে Round Digital Instrument Cluster। এছাড়াও থাকতে লারে Bluetooth Connectivity, Ride-by-Wire Throttle এবং একটি Switchable Dual-Channel ABS System।

■ সম্ভাব্য দাম: দাম নিয়ে কোম্পানির তরফে কিছু জানানো না হলেও ভারতে এই বাইকের সম্ভাব্য দাম হতে পারে ২ লক্ষ ২৫ হাজার টাকা।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা