Hoop News

Weather Update: বর্ষার মেঘ কাটিয়ে উঁকি দিচ্ছে রোদ, ফের তাপমাত্রা বৃদ্ধির ইঙ্গিত!

কখনো ঝমঝম করে বৃষ্টি পড়বে, কখনো আবার রোদ উঠবে শ্রাবণের বারির ধারার বেশ যেন এই ভাবেই কাটছে। আপনি যদি একবার ক্যালেন্ডারের পাতায়  চোখ রাখেন, তাহলে দেখবেন শ্রাবণ মাস পেরিয়ে ভাদ্র মাস চলে এসেছে, আর আজ থেকে শুরু হয়ে যাচ্ছে সেপ্টেম্বরের প্রথম দিন। তবে এই মাসের প্রথম দিনটা ঠিক কেমন কাটবে, তাই আর দেরি না করে চটপট দেখে ফেলুন।

আজকের আবহাওয়া কেমন থাকবে চলুন জেনে নিন

সকাল থেকেই দক্ষিণবঙ্গ সহ কলকাতার বিভিন্ন জায়গাতে ঝলমলে পরিষ্কার আকাশ চোখে পড়ছে, তবে চড়া রোদ এবং আপেক্ষিক আর্দ্রতার জন্য শরীরে যথেষ্ট ঘাম বেড়ে যাচ্ছে, অস্বস্তি বাড়ছে। তার ফলে যারা প্রতিদিন বাইরে বেরোচ্ছেন তাদের জন্য ভীষণ সমস্যা হচ্ছে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

উত্তরবঙ্গের বেশ কয়েকটি জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে হাওয়া অফিস থেকে জানানো হয়েছে, রবিবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে দার্জিলিং, কোচবিহার, কালিম্পং, আলিপুরদুয়ারের বিভিন্ন জায়গাতে বৃষ্টির পরিমাণ এতটাই বেশি হবে যে জায়গাগুলিতে হলুদ সতর্কতাও জারি করে দেওয়া হয়েছে। তবে বাকি জেলাগুলিতে আপাতত কোন সতর্ক বার্তা নেই।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

আপাতত দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ অনেকটাই কমে যাবে, ভারী বৃষ্টির সম্ভাবনা একেবারেই নেই, যেমন পূর্ব মেদিনীপুর, দক্ষিণ চব্বিশ পরগনায় বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে। যার ফলে ভয়ংকর আদ্রতা অস্বস্তি বেড়ে যাবে সঙ্গে তাপমাত্রাও বাড়তে পারে, তবে বিকালের দিকে ঝমঝমিয়ে বৃষ্টি আসার সম্ভাবনা একেবারেই নেই।

Related Articles