whatsapp channel

তবে কি সূর্যগ্রহণের সাথে সাথে দেশ থেকে বিদায় নেবে করোনা ভাইরাস? কি জানালেন বিশেষজ্ঞরা

আজ বলয়গ্রাস সূর্যগ্রহণ। আজ ভারতের বেশিরভাগ জায়গা থেকে দেখা যাবে এই সূর্যগ্রহণ। পৃথিবী তার কক্ষপথে ঘুরতে ঘুরতে বছরের একটি দিনে যখন চাঁদ, সূর্য, ও পৃথিবী একই সরলরেখায় চলে আসে তখন…

Avatar

HoopHaap Digital Media

আজ বলয়গ্রাস সূর্যগ্রহণ। আজ ভারতের বেশিরভাগ জায়গা থেকে দেখা যাবে এই সূর্যগ্রহণ। পৃথিবী তার কক্ষপথে ঘুরতে ঘুরতে বছরের একটি দিনে যখন চাঁদ, সূর্য, ও পৃথিবী একই সরলরেখায় চলে আসে তখন ঘটে সূর্যগ্রহণ। কিন্তু এই গ্রহণকে কেন্দ্র করে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। গুগলেও মানুষজন বিভিন্ন প্রশ্নের উত্তর খুঁজেছেন। কেউ কেউ বলছেন যে এই সূর্যগ্রহণের পর করোনা ভাইরাস চলে যাবে।

চেন্নাইয়ের বিজ্ঞানী ডঃ কেএল সুন্দর কৃষ্ণ জানিয়েছেন যে এই করোনা ভাইরাস বায়ু থেকে এসেছে। ২৬ ডিসেম্বরের গ্রহণের সময় এই ভাইরাস এসেছে। সূর্যগ্রহণের পর নিঃসৃত নিউট্রনের মিউটেশন কৃত কণার মিথস্ক্রিয়ার ফলে এই মহামারী এসেছে। এই সূর্যগ্রহণের পর ভাইরাস চলে যাবে।

কিন্তু বিশেষজ্ঞরা এই কথা একদম মানতে চায়নি। সুর্যগ্রহনের  সাথে করোনা ভাইরাসের কোনো যোগসূত্র নেই। করোনা ভাইরাসের হাত থেকে বাঁচার একমাত্র উপায় হাত ধোয়া ও মাস্ক ব্যবহার করা। নাসা জানিয়েছে যে সূর্যের ক্রাউন হল সূর্যের বায়ুমণ্ডলের বাইরের অংশ। এটিকে খালি চোখে দেখা যায় না, কিন্তু সূর্যগ্রহণের সময় দেখা যায়। নাসা এটাও জানিয়েছে এই সূর্য করোনা ভাইরাসকে প্রভাবিত করার উপায় হল পৃথিবীর সংযোগে সূর্যকে আসতে হবে। কিন্তু সূর্য তো বহুদূরে অবস্থান করছে তাই পৃথিবীর কাছে আসার কোনও সম্ভাবনা দেখছেন না বিজ্ঞানীরা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media