whatsapp channel

আবহাওয়ার খবর: আরও শক্তিশালী হচ্ছে নিম্নচাপ, রইল আগামী ৪৮ ঘন্টার আপডেট

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জন্য গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টি হচ্ছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এই নিম্নচাপ ক্রমশ পশ্চিমের দিকে সরছে ফলে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে বৃহস্পতিবার থেকে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জন্য গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টি হচ্ছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এই নিম্নচাপ ক্রমশ পশ্চিমের দিকে সরছে ফলে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে বৃহস্পতিবার থেকে বৃষ্টি কমবে। কিন্তু আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দফায় দফায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হচ্ছে।

Advertisements

বঙ্গোপসাগরে ক্রমশ শক্তি সঞ্চয় করছে নিম্নচাপটি, এবং এটি সরছে ওড়িশার দিকে। এই মুহূর্তে নিম্নচাপটি বাংলাদেশ উপকূল থেকে সরে পশ্চিমবঙ্গ এবং ওড়িশা উপকূলে অবস্থান করছে। রাজ্যের উপকূলবর্তী জেলা গুলিতে আজ সারাদিনই বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। দিনভর আকাশ মেঘলা থাকবে এবং দফায় দফায় বৃষ্টি হবে। তবে সময়ের সাথে আবহাওয়ার পরিবর্তন লক্ষ্য করা যাবে।

Advertisements

আগামী ৪৮ ঘন্টার মধ্যে আবহাওয়া অনেকটাই ভালো হয়ে যাবে বলে জানিয়েছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গে গত কয়েকদিন টানা বৃষ্টি হলেও বৃষ্টি হয়নি উত্তরবঙ্গে। বৃহস্পতিবার উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস আছে। দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি, কোচবিহারে আজ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar