whatsapp channel
Hoop LifeHoop Story

মহাদেবের কৃপা লাভ করতে পুজো করুন এই বিশেষ নিয়মে, জেনে নিন পদ্ধতি

মহাদেব হলেন হিন্দুদের এক মহা শক্তিধর দেবতা। তিনি অনন্ত, তিনি আদি। তার মহিমা চারিদিকে। প্রতি সোমবার শিবের পুজো করুন। সংসারে শান্তি ফিরে আসবে। অর্থনৈতিক অনটন দূর হবে। সংসারে অশান্তি কেটে যাবে। শারীরিক দিক থেকে সুস্থতা অনুভব করবেন। যারা কাজের চাপে বেশি সময় পান না, তারা খুব সহজ পদ্ধতিতে এই চাইলে শিবের পুজো করতে পারেন। এর জন্য রইল শিবের পূজার নিয়ম কানুন-

পুজোর জন্য লাগবে গঙ্গাজল, থালা, গ্লাস, কোশাকুশি, সাদা চন্দন, আতপ চাল, বেলফুল, ধুপ, ধুনো, প্রদীপ। শিব পুজো করার সময় সর্বদা উত্তরমুখে করে বসতে হবে। কারণ উত্তরমুখো ব্রম্ভ লোকের পথ। সর্বদা শিবলিঙ্গকে তামার পাত্রে রাখতে হবে। শুধু সোমবার নয়, যারা শিবের পুজো করতে চান তারা প্রতিদিনই নিয়ম করে এই পুজো করতে পারেন। মহাদেবের কৃপায় সকলে ভালো থাকবেন। আমাদের এই কর্মব্যস্ত জীবনে আমরা যদি প্রত্যেকে একটু সময় করে শিবের পুজো করি তাহলে মহাদেব সন্তুষ্ট হন।

পুজো করার আগে স্নান করে শুদ্ধ পরিষ্কার-পরিচ্ছন্ন কাপড়ে বসে আগে পুজো স্থান ভালো করে পরিষ্কার করে ধুপ, প্রদীপ জ্বালাতে হবে। শুধু কাপড়ের শিবের পুজো করতে হবে। শিব পুজো হওয়ার পরে শিবের মন্ত্র পাঠ করতে হবে। এইসব করলে মহাদেব সন্তুষ্ট হবেন।

whatsapp logo