whatsapp channel

অ্যান্টি এজিং ধরে রাখার জন্য কিছু স্কিন কেয়ার টিপস

অল্প বয়সে ত্বক বুড়িয়ে যাচ্ছে? চিন্তা করবেন না রান্নাঘরে থাকা কয়েকটি অসাধারণ উপাদান দিয়ে আপনার ত্বকের বুড়িয়ে যাওয়া খুব সহজেই কমিয়ে ফেলতে পারেন। নারকেল তেল: খুব কম দামে সহজেই এই…

Avatar

HoopHaap Digital Media

অল্প বয়সে ত্বক বুড়িয়ে যাচ্ছে? চিন্তা করবেন না রান্নাঘরে থাকা কয়েকটি অসাধারণ উপাদান দিয়ে আপনার ত্বকের বুড়িয়ে যাওয়া খুব সহজেই কমিয়ে ফেলতে পারেন।

নারকেল তেল: খুব কম দামে সহজেই এই তেল আপনি আপনার আশেপাশে থাকা দোকান থেকে পেয়ে যেতে পারেন কয়েক ফোঁটা নারকেল তেল নিয়ে মুখের মধ্যে ভালো করে ম্যাসাজ করুন। এটি সপ্তাহে সাতদিন পর পর করতে পারলে আপনি আপনার ত্বকের অবস্থা বুঝতে পারবেন।

ক্যাস্টর অয়েল: কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল মুখের মধ্যে নিয়ে ক্রমাগত মালিশ করুন এর ফলে বয়সের চৌকাঠ যতই পেরিয়ে যাক না কেন আপনাকে কুড়ির থেকে কম বয়স দেখাবে।

অলিভ অয়েল: নারকেল তেলের সঙ্গে কয়েক ফোঁটা অলিভ অয়েল ভাল করে মিশিয়ে নিয়ে রাত্রিবেলা শুতে যাওয়ার সময় মুখের মধ্যে ভালো করে মালিশ করুন।

ভিটামিন ই ক্যাপসুল: রোজ রাতে শুতে যাবার সময় নারকেল তেলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে নিয়ে মুখের মধ্যে লাগিয়ে শুয়ে পড়ুন।

তবে শুধুমাত্র ওপর থেকে তেল লাগিয়ে আপনি আপনার ত্বকের বুড়িয়ে যাওয়ার হাত থেকে রক্ষা করতে পারবেন না নিজেকে এর জন্য খাদ্যাভ্যাসে অনেক পরিবর্তন আসতে হবে। অনেক বেশি পরিমাণে জল পান করতে হবে। পেট পরিষ্কার করতে হবে। প্রচুর পরিমাণে ফলের রস খেতে হবে। যোগাভ্যাস প্রাণায়াম করতে হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media