whatsapp channel
Hoop Life

চুল পাতলা হয়ে যাচ্ছে! চুলের গোছ মোটা করার ৪টি ঘরোয়া প্রাকৃতিক উপায়

চুল শক্ত করার চারটি ঘরোয়া উপায় জেনে নিতে পারেন। বর্তমানে অনেকেই চুলের সমস্যায় ভোগে। যার ফলে ক্রমাগত চুল উঠতে থাকে। প্রতিদিন ১০০ টা করে চুল পড়ে যাবে তাই স্বাভাবিক নিয়ম, তবে সেই অনুপাতে যদি না গজায়, তাহলে এই সমস্যা বেশি পরিমাণে চোখে পড়ে।

১) নারকেল তেল চুলের জন্য খুবই উপকারী একটি উপাদান। বর্তমান যুগের মানুষ বিশেষ করে মেয়েরা চুলে তেল মাখতে ভুলে গেছে। প্রতিদিন রাতে শোওয়ার সময় যদি নিয়ম করে চুলের গোড়ায় গোড়ায় নারকেল তেল মালিশ করা যায় তাহলে চুল অনেক ভালো থাকে।

২) চুলের গোছ মোটা করার জন্য ক্যাস্টর অয়েল অতি উপকারী একটি উপাদান। নারকেল তেলের সঙ্গে সামান্য পরিমাণে ক্যাস্টর অয়েল ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় গোড়ায় লাগালে চুল অনেক মোটা হয়।

৩) চুল মোটা করার জন্য প্রতিদিন রাত্রে বেলা শুতে যাওয়ার সময় কয়েক ফোঁটা নারকেল তেলের সঙ্গে পেঁয়াজের রস মিশিয়ে চুলের গোড়ায় লাগাতে পারলে চুল অনেক সুন্দর দেখায়।

৪) নারকেল তেল, ক্যাস্টর অয়েলের সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল ভালো করে মিশিয়ে নিন চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে নিন।

এই চার উপায়ে প্রতিদিন নিয়ম করে করতে পারলে আপনিও সুন্দর চুলের অধিকারিনী হবেন। তবে চুল পড়ে যাওয়ার অনেক কারণ থাকতে পারে। হরমোনাল সমস্যা থেকে চুল ঝরে যেতে পারে। তাই চিকিৎসকের পরামর্শ নেবেন। বাইরের খাবার এড়িয়ে চলতে হবে গ্যাস, অম্বল হজমের সমস্যা বেশি পরিমাণে হলে চুল উঠতে পারে। সবুজ শাকসবজি, গাজর ইত্যাদি খেতে পারেন। প্রচুর পরিমাণে জল পান করতে হবে। নিয়মিত যোগাভ্যাস করতে হবে।

whatsapp logo