whatsapp channel
Hoop PlusTollywood

করোনা পরিস্থিতিতে প্লাজমা দানের অঙ্গীকার রুক্মিণী মৈত্রের, অভিনেত্রীকে কুর্নিশ জানালেন দেব

মুম্বাই থেকে সদ্য ডেবিউ ফিল্ম করে কলকাতা ফিরেছেন রুক্মিণী মৈত্র। মুম্বাই থাকাকালীন তিনি করোনা ভাইরাসের দ্বারা আক্রান্ত হন। শ্যুটিং চলাকালীন তিনি মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি হন। সেখানে থেকেই তিনি প্রত্যক্ষ করেছিলেন করোনা রুগীদের হাহাকার ও তাদের সামাজিক অবস্থান। এই মুহূর্তে সারা দেশ জুড়ে করোনা রুগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। অক্সিজেনের মাত্রাও দিনদিন কমছে। সচক্ষে দেখা রুক্মিণী এবার এগিয়ে এলেন করোনা রুগীদের জন্য।

সম্প্রতি, রুক্মিণী তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এসে সকলের উদ্দেশ্যে বলেন, “কোভিডজয়ীরা দয়া করে প্লাজমা দান করুন। যাতে কিনা আপনি একজন রোগীকে বাঁচানোর পাশাপাশি তাঁর পরিবারের পাশেও দাঁড়াতে পারেন।”

মুম্বাই, দিল্লি ছাড়াও কলকাতার অবস্থা খুবই সঙ্গীন। ইতিমধ্যে পশ্চিমবঙ্গে কোভিডের শিকার ১৫, ৯৯২ জন। এগিয়ে এসেছেন বহু টলিউড সেলিব্রিটি। স্বস্তিকা, সৃজিত প্রত্যেকে সোশ্যাল মিডিয়ায় এসে করোনা সম্পর্কে সাবধান করে যাচ্ছেন, পাশাপাশি কোথা থেকে অক্সিজেন পাওয়া যাবে সেই ব্যাপারেও মতামত দিয়ে যাচ্ছেন।

কিন্তু রুক্মিণী এবার সরাসরি এগিয়ে এলেন করোনা রুগীদের জন্য। ওই একই ভিডিওতে অভিনেত্রী রুক্মিণী বিশদে জানিয়েছেন যে, কারা প্লাজমা দিতে পারবেন, আর কারা পারবেন না। রুক্মিণী জানালেন, “শেষ ১৪ দিনে যদি করোনাজয়ীদের শরীরের করোনার কোনওরকম উপসর্গ না থাকে, সেক্ষেত্রে তাঁরা প্লাজমা দান করতে পারেন। তবে গর্ভবতী, ডায়াবেটিক রোগীরা প্লাজমা দিতে পারবেন না।”  রুক্মিণীর এমন সিদ্ধান্তে গর্বিত দেব। এদিন তিনি রুক্মিণীর ভিডিয়োর নীচে লিখেছেন, ‘তোমার জন্য গর্বিত, মেয়ে’।

whatsapp logo