whatsapp channel

Swikriti Majumder: কেরিয়ারের শীর্ষেই ভূতের চরিত্র! প্রসেনজিতের নায়িকা হওয়ার অভিজ্ঞতা ভাগ করলেন স্বীকৃতি

মা মরা এক ছোট মেয়ে। অথচ তার মা চলে গিয়েও থেকে গিয়েছে, অদৃশ্য হয়ে, শুধু মেয়ের টানে। কেরিয়ারের শীর্ষে থাকার সময়ে এমনি এক চরিত্র বেছে নিয়েছেন স্বীকৃতি মজুমদার (Swikriti Majumder)।…

Nirajana Nag

Nirajana Nag

মা মরা এক ছোট মেয়ে। অথচ তার মা চলে গিয়েও থেকে গিয়েছে, অদৃশ্য হয়ে, শুধু মেয়ের টানে। কেরিয়ারের শীর্ষে থাকার সময়ে এমনি এক চরিত্র বেছে নিয়েছেন স্বীকৃতি মজুমদার (Swikriti Majumder)। এখনো ‘মৌ’ নামটা সম্পূর্ণ মুছে যায়নি তাঁর। ‘মেয়েবেলা’ মাত্র কয়েক মাসেই শেষ হয়ে যাওয়ার পরে কিছুদিনের বিরতি নিয়ে নতুন সিরিয়ালে একেবারে অন্য রকম চরিত্র নিয়ে ফিরছেন স্বীকৃতি। এমন ভূতের চরিত্র কেন? স্বীকৃতি অবশ্য বলছেন, চ্যালেঞ্জ নেওয়ার সময় এটাই। তাছাড়া এমন একটি কঠিন চরিত্র তাঁর জীবনটাও বদলে দিতে পারে।

আগামী ২৭ নভেম্বর থেকে জি বাংলায় শুরু হচ্ছে ‘আলোর কোলে’। সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে স্বীকৃতি বলেন, এটি একটি আত্মত্যাগ এবং ভালোবাসার গল্প। একসঙ্গে দুজন নায়িকা রয়েছে এই সিরিয়ালে। যদিও নিজের চরিত্রটিকে সেকেন্ড লিড ভাবতে বা বলতে রাজি নন স্বীকৃতি। কারণ তাঁর কথায়, নায়িকা দুজনেই। গল্পটি তাঁর দৃষ্টিভঙ্গি দিয়ে। তবে অপর নারী চরিত্রটিও একই রকম গুরুত্বপূর্ণ। কথায় কথায় স্বীকৃতি জানালেন, চরিত্রটি শুধু বলতেই কঠিন নয়। গল্পটা এতটাই অন্য রকম যে শুটিং শুরুর আগে ওয়ার্কশপ করতে হয়েছে তাঁদের।

Swikriti Majumder: কেরিয়ারের শীর্ষেই ভূতের চরিত্র! প্রসেনজিতের নায়িকা হওয়ার অভিজ্ঞতা ভাগ করলেন স্বীকৃতি

স্বীকৃতি বলেন, তাঁর চরিত্রটি গল্পে থেকেও নেই। পরিবারের বাকিদের কাছে তিনি অদৃশ্য। তিনি কথা বলে গেলেও কেউ শুনতে পায় না। কিন্তু বাস্তবে তো তেমনটা নয়। শট দেওয়ার সময়ে একজনের কথার প্রতিক্রিয়া অন্যজন দিয়ে ফেলতে পারেন। তাই সকলকে নিয়ে হয়েছে স্পেশ্যাল ওয়ার্কশপ। এদিক দিয়েও ‘আলোর কোলে’ অন্য সিরিয়ালগুলির থেকে আলাদা। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের প্রযোজনায় তৈরি হচ্ছে সিরিয়ালটি। লঞ্চের দিন নাকি সকলের সঙ্গে দেখা করে শুভকামনা জানিয়েছেন ‘ইন্ডাস্ট্রি’।

বেহালার পর্ণশ্রীর মেয়ে স্বীকৃতির অভিনয়ে আসাটা অবশ্য বেশ অদ্ভূত ভাবে। ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়েছেন তিনি। পেয়েছিলেন চাকরিও। কিন্তু একটি সৌন্দর্য প্রতিযোগিতায় দ্বিতীয় হওয়ার পরে চাকরি ছেড়ে দিয়ে অভিনয়ের দিকে পা বাড়ান তিনি। পরিবারের সমর্থন পেয়েছেন বরাবরই। তাই অসুবিধা হয়নি কোনো। স্বীকৃতি জানান, ‘মেয়েবেলা’ শেষ হওয়ার পরে ডিজিটাল প্ল্যাটফর্মে কিছু কাজ করেছেন তিনি। তবে এ বিষয়ে এখনি কোনো মন্তব্য করতে চাননি স্বীকৃতি।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই