BollywoodHoop Plus

লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা স্থিতিশীল, রয়েছেন আইসিইউ-তেই

কিংবদন্তী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) করোনায় আক্রান্ত হয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের আইসিইউ-তে ভর্তি। মৃদু উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা। পরবর্তীকালে তাঁর নিউমোনিয়াও ধরা পড়েছে। ফলে আপাতত আইসিইউ-তে রয়েছেন তিনি। কিন্তু শনিবার সকাল থেকে লতাকে নিয়ে গুজব ছড়িয়ে পড়েছে। ফলে অত্যন্ত ক্ষুব্ধ হয়েছেন তাঁর অনুরাগীরা।

লতার জন্য গঠিত বিশেষ মেডিক্যাল বোর্ডের প্রধান চিকিৎসক প্রতীত সমদানি (Pratit Samdani) জানিয়েছেন, যে গুজব রটানো হয়েছে তা অবিলম্বে বন্ধ হওয়া প্রয়োজন। এই মুহূর্তে লতার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে ধীরে ধীরে। তিনি চিকিৎসায় ইতিবাচক সাড়া দিচ্ছেন। প্রতীত প্রার্থনা করছেন, লতা যাতে তাড়াতাড়ি সুস্থ হয়ে বাড়িতে ফিরে আসেন। অপরদিকে টুইট করেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)। টুইট করে লতার পরিবারের তরফে সকলের কাছে স্মৃতির অনুরোধ, গুজব কান না দিয়ে সকলের মিলে লতার দ্রুত আরোগ্য কামনা করুন। হাসপাতালের বিবৃতি শেয়ার করে লতার পরিবারের তরফেও একই অনুরোধ করা হয়েছে।

এর আগে লতার বোন ও আরও এক কিংবদন্তী গায়িকা আশা ভোঁসলে (Asha Bhonsle) জানিয়েছেন, তিনি তাঁর দিদি লতাকে দেখতে গেলেও করোনা অতিমারীর কারণে বাড়তি সতর্কতা অবলম্বন করে তাঁকে হাসপাতালের কম্পাউন্ডের ভিতর ঢুকতে দেওয়া হয়নি। ফলে আপাতত লতার সঙ্গে কাউকে দেখা করতে দেওয়া হচ্ছে না।

বয়সজনিত কারণে শারীরিক উন্নতি ধীরে হওয়ার কারণে লতাকে সারাক্ষণ নজরে রাখা হচ্ছে। তাঁর শ্বাসকষ্টের সমস্যা আপাতত কমেছে। প্রতীত জানিয়েছেন, লতার ক্ষেত্রে সকলকে ধৈর্য ধরতে হবে। বিরানব্বই বছর বয়সী গায়িকার ক্ষেত্রে অবলম্বন করা হয়েছে ককটেল থেরাপি। এই থেরাপি এর আগে প্রয়োগ করা হয়েছে সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) ও ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)-এর ক্ষেত্রেও।

‘হুপহাপ’ (HOOPHAAP)-এর তরফ থেকে লতা মঙ্গেশকরের অনুরাগীদের অনুরোধ করা হচ্ছে, দয়া করে কোনো গুজবে কান দেবেন না। কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকর সংক্রান্ত সমস্ত আপডেট পেতে চোখ রাখুন ‘হুপহাপ’-এ। মাস্ক ও স‍্যানিটাইজার ব্যবহার করুন। সুস্থ থাকুন, সুস্থ রাখুন।