whatsapp channel

কমলো মেট্রোর সংখ্যা, চলবে অর্ধেক যাত্রী নিয়ে, রইলো নতুন সময়সূচি

২রা মে র পর থেকে রাজ্যবাসীর ঘুম উরে গেছে। ঘুরতে যাওয়া, বাইরে খাওয়া এখন নৈব নৈব চ। করোনা প্রাক্কালে এমনিতেই মানুষ সংযত, কিন্তু তারপরেও কিছু মানুষ রেস্তোরাঁ, পার্ক, শপিং মলে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

২রা মে র পর থেকে রাজ্যবাসীর ঘুম উরে গেছে। ঘুরতে যাওয়া, বাইরে খাওয়া এখন নৈব নৈব চ। করোনা প্রাক্কালে এমনিতেই মানুষ সংযত, কিন্তু তারপরেও কিছু মানুষ রেস্তোরাঁ, পার্ক, শপিং মলে সময় দিতে ভোলেননি। কেউ কেউ বেড়িয়েছেন পেটের টানে, আবার কেউ কেউ কাজের খোঁজে। কিন্তু এবার সব কিছুতে জল ঢেলে দিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। শপথ গ্রহণের পরেই আনেন একগুচ্ছ নিয়ম। বন্ধ হয় লোকাল ট্রেন, সময় বেঁধে দেওয়া হয় বাজারের। এবারে মেট্রোর সময় সূচী বদল হল।

Advertisements

আজ থেকে, অর্থাৎ ৬ মে থেকে ২৩৮ টির বদলে সোম থেকে শুক্রবার চলবে ২১৬টি মেট্রো। আপাতত কবি সুভাষ স্টেশন থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত দিনে ১৪৯টি মেট্রো চলবে।

Advertisements

দমদম থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো রাত ৯টা পর্যন্ত পেয়ে যাবেন। অন্যদিকে, কবি সুভাষ স্টেশন থেকে দক্ষিণেশ্বরের জন্যও শেষ মেট্রো থাকবে রাত ৯ টা পর্যন্ত।

Advertisements

মেট্রোর পাশাপাশি হাওড়া-রাঁচি, হাওড়া-ধানবাদ, হাওড়া-আজিমগঞ্জ, হাওড়া-রামপুরহাট, কলকাতা-লালগোলা, শিয়ালদা-রামপুরহাট, আসানসোল-হলদিয়া স্পেশ্যাল ট্রেন আপ ও ডাউনে বাতিল করে দেওয়া হয়েছে ইতিমধ্যে।

Advertisements

পরিস্থিতি শিথিল করার জন্যেই সরকারের এই প্রয়াস। বর্তমান সময়ে করোনা আক্রান্তদের সংখ্যা দিন দিন বাড়ছে, আক্রান্তদের সংখ্যা প্রায় ৪ লাখ ছুঁই ছুঁই। এমত অবস্থায় অনেকেই চাইছিলেন সাময়িক লক ডাউন হোক নয়তো এই সংক্রমণ আটকানো সম্ভব নয়।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media