Hoop PlusHoop Trending

চীনা পণ্য বর্জন করে দেশীয় কোম্পানি ব্যবহারের আহ্বান অভিনেত্রী উর্বশীর

সম্প্রতি ভারত ও চীন চলমান সংঘর্ষের জেরে 59টি চীনা অ্যাপ নিষিদ্ধ করেছে কেন্দ্রীয় সরকার। এরপর চীনা পণ্য বয়কট করে সমস্ত ভারতীয় কোম্পানিগুলোকে গ্রহণ করার কথা বললেন অভিনেত্রী উর্বশী রাউতেলা। তিনি তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে এই বিষয়ক একটি ভিডিও পোস্ট করেছেন। একটি ভারতীয় ট্রাভেল কোম্পানির প্রচার করে তিনি জানিয়েছেন, সংশ্লিষ্ট কোম্পানির বিনিয়োগকারী এবং শেয়ার হোল্ডার ভারতীয়। শুধু তাই নয় সাথে সাথে এও বলেছেন অন্যান্য ট্রাভেল কোম্পানিগুলি চীনা অথবা বিদেশী বিনিয়োগের মাধ্যমে চালিত হয়, তাই সেগুলি বর্জন করতে।

ঊর্বশী তার পোস্টে প্রত্যেক ভারতীয়কে অনুরোধ করেন এই সকল ভারতীয় কোম্পানিগুলোকে সমর্থন জানাতে। যার ফলস্বরূপ ভ্রমণ সংক্রান্ত খরচগুলি নিজেদের দেশের মধ্যেই থাকবে। তার এই অভিনব পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেছেন সমালোচকেরা। যদিও অনেক আগে থেকেই সিনেমা জগতের সঙ্গে যুক্ত উর্বশী। তবে নিপুণ অভিনয় দক্ষতা থাকলেও কয়েকটি সিনেমা ও মিউজিক ভিডিও ছাড়া তাকে আর কোথাও দেখা যায়নি। কিন্তু রুপোলি পর্দায় না দেখা গেলেও সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় তিনি। ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা 22 মিলিয়নেরও বেশি।

উল্লেখযোগ্য, সীমান্তে সংঘর্ষের পর বারবার শান্তি বজায় রাখার কথা বলেছে ভারত সরকার। দ্বিপাক্ষিক বৈঠকের মাধ্যমে সীমান্তের সেনা সরানোর কথা বললেও তার উল্টোটাই করে চলেছে চীন। জানা গিয়েছে পূর্ব লাদাখ সীমান্তে এখনও 40 হাজার চীনা সেনা মোতায়েন করা রয়েছে। তবে চীনের পাল্টা উত্তর দিতে প্রস্তুত রয়েছে ভারতীয় সেনাবাহিনী। সম্প্রতি তাদের হাতে তুলে দেওয়া হয়েছে ‘ভারত’ নামের এক শক্তিশালী ড্রোন। প্রবল গতি এবং তীক্ষ্ণ দৃষ্টি সম্পন্ন এই ড্রোনের মাধ্যমে চীনা সৈনিকদের অবস্থান জানতে পারবে ভারতীয় সেনা। এছাড়াও MIG-29K যুদ্ধবিমানকে সরিয়ে উত্তর দিকের বায়ুসেনার ঘাঁটিতে আনা হয়েছে।

Related Articles