whatsapp channel
GossipHoop Plus

না জানিয়েই ‘বাহুবলী-2’-সিনেমায় এই অন্যায় করা হয় অভিনেত্রী তমন্না ভাটিয়ার সঙ্গে

‘বাহুবলী-2′ ফিল্মটি নিয়ে রিলিজের আগে থেকেই বিতর্ক তৈরী হয়েছিল। ‘বাহুবলী-1′ সুপারহিট হওয়ার ফলে ‘বাহুবলী-2′ নিয়ে দর্শকদের তুমুল প্রত্যাশা ছিল। ‘বাহুবলী-2′ রিলিজ করার পর মিডিয়ায় প্রচারিত হয়, ‘বাহুবলী-2′ থেকে বেশ কয়েকটি দৃশ্য ডিলিট করে দেওয়া হয়েছে। অনেকেই এর মধ্যে ইন্ডাস্ট্রির ভিতরের রাজনীতির গন্ধ পেয়েছিলেন।

কিন্তু সত্যিই কি কোনো রাজনীতি কাজ করেছিল দৃশ্যগুলি ডিলিট করার পিছনে? আগে জেনে নেওয়া যাক, প্রকৃতপক্ষে কোন কোন দৃশ্য ‘বাহুবলী-2′ থেকে ডিলিট করা হয়েছিল। ফিল্মে অবন্তিকার চরিত্রে অভিনয় করেছিলেন তমন্না ভাটিয়া (Tamanna bhatiya)। ‘বাহুবলী-1′-এ অবন্তিকার চরিত্রকে যথেষ্ট গুরুত্ব দেওয়া হলেও ‘বাহুবলী-2’তে এই চরিত্রটি শুধুমাত্র ক‍্যামিও হয়েই থেকে গেছে। ফলে তমন্না নিজেও যথেষ্ট ক্ষুব্ধ হয়েছিলেন।

কিন্তু ‘বাহুবলী-1′ এবং ‘বাহুবলী-2′ -র পরিচালক এস.এস.রাজামৌলি (s.s. Rajamouli) জানান, যেসব দৃশ্যগুলি সিজিআই গ্রাফিক্সের সঙ্গে ম্যাচ করছিল না, কেবলমাত্র সেই দৃশ্যগুলিই ডিলিট করতে হয়েছে। দুর্ভাগ্যজনক ভাবে এর মধ্যে অধিকাংশ দৃশ্যে অবন্তিকারূপী তমন্না ছিলেন। কিন্তু এই ব‍্যাপারে তমন্নার ম্যানেজমেন্ট টিমকে কিছু না জানানোয় হতাশ হয়েছিলেন তমন্না।

‘বাহুবলী-1′ ও ‘বাহুবলী-2′ দুটি ফিল্মই দাঁড়িয়েছিল গ্রাফিক্সের উপর। অত্যন্ত উন্নত গ্রাফিক্স প্রয়োগ করা হয়েছিল ‘বাহুবলী’ সিরিজের দুটি ফিল্মে। ফলে এই ফিল্ম দুটির অধিকাংশ শুটিং-এ ক্রোমা ব্যবহার করা হয়েছিল। গ্রাফিক্স একদিকে যেমন ফিল্ম ইন্ডাস্ট্রির শক্তি হিসাবে পরিচিত, অপরদিকে গ্রাফিক্সের সঙ্গে দৃশ্য মেলানো যথেষ্ট কঠিন। গ্রাফিক্সের একটি খারাপ দিক এটি। ফলে শুধুমাত্র ‘বাহুবলী-2′ -ই নয়, সমগ্র বিশ্বে এমন বহু ফিল্ম রয়েছে যাতে গ্রাফিক্সের সঙ্গে দৃশ্য না মেলার কারণে দৃশ্যগুলি ডিলিট করতে হয়েছে। আশা করা যায়, প্রযুক্তির উন্নতির সাথে সাথে একদিন এই সমস্যার সমাধান হয়ে যাবে।

whatsapp logo