whatsapp channel

করোনা রুখতে স্বল্প মূল্যের পরিবেশ বান্ধব ফেস শিল্ড তৈরি করে তাক লাগাল ভারতীয় যুবক

SRM বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের মেকানিক্যাল ইঞ্জিনিয়ার বিভাগের ছাত্র পি মোহন আদিত্য অসাধারণ এক ফেস শিল্ড আবিষ্কার করে গোটা দেশকে চমকে দিয়েছেন। এটি বানানো হয়েছে থ্রি প্লাইয়ের কার্ডবোর্ডের উপর। এর সঙ্গে…

Avatar

HoopHaap Digital Media

SRM বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের মেকানিক্যাল ইঞ্জিনিয়ার বিভাগের ছাত্র পি মোহন আদিত্য অসাধারণ এক ফেস শিল্ড আবিষ্কার করে গোটা দেশকে চমকে দিয়েছেন। এটি বানানো হয়েছে থ্রি প্লাইয়ের কার্ডবোর্ডের উপর। এর সঙ্গে রয়েছে ১৭৫ মাইক্রন প্লাস্টিক। পুনর্ব্যবহারযোগ্য জিনিস দিয়ে তৈরি করা হয়েছে বলে এর দাম মাত্র ১৫ টাকা। তার এই অসাধারণ কাজের প্রশংসা করেছেন অন্ধ্রপ্রদেশের মন্ত্রী আদিমুলাপু সুরেশ।

করোনা রুখতে স্বল্প মূল্যের পরিবেশ বান্ধব ফেস শিল্ড তৈরি করে তাক লাগাল ভারতীয় যুবক

বর্তমান পরিস্থিতিতে অন্যান্য জিনিসপত্রের মতো আমাদের কাছে মাস্ক এবং এই ধরনের ফেস শিল্ড ভীষণভাবে প্রয়োজনীয় হয়ে উঠেছে। তবে সবসময় কিনে ওঠা যায় না, দাম অনেক সময় ধরা ছোঁয়ার বাইরে চলে যায়। এই ধরনের পরিবেশ বান্ধব ফেসশিল্ড যদি বাজারে আসেন তাহলে সাধারন মানুষ অনেক উপকৃত হবেন।

শুধু তাই নয়, পরিবেশদূষণ দিনের পর দিন বেড়েই চলেছে। করোনা পরিস্থিতির প্রভাবে আগের বছর লকডাউন এর জন্য কিছুদিন পরিবেশ তার নিজের রূপ ধারণ করতে পারলেও পরবর্তীকালে আবারো শুরু হয়েছে পরিবেশ দূষণের বাড়বাড়ন্ত। এরপরে এই ধরনের কোভিড সংক্রান্ত নানা ধরনের উপকরণ যেমন মাস্ক, গ্লাভস ইত্যাদি যত্রতত্র পড়ে থাকতে দেখা যায়। এগুলিকে যদি পরিবেশবান্ধব হিসাবে তৈরি করা যায় তাহলে মন্দ কি।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media