Hoop Food

অতি সুস্বাদু ব্রেড মালাই রোল বানানোর রেসিপি শিখে নিন

বাড়িতেই তৈরি করে ফেলতে পারেন অতি সুস্বাদু ব্রেড মালাই রোল। আপনি যদি মিষ্টি প্রেমিক হয়ে থাকেন আর এখন যদি মিষ্টির দোকান থেকে মিষ্টি না কিনে থাকেন কিংবা বাড়িতে অতিথি আপ্যায়ন করতে অবশ্যই বানিয়ে ফেলুন চটজলদি এই রেসিপিটি।

উপকরণ -»
পাউরুটি ৫ টি
ফ্রেশ ক্রিম ৩ টেবিল চামচ
গুঁড়ো দুধের দুটি ১০ টাকার প্যাকেট
সামান্য কেশর
চিনি পরিমাণমতো
খোয়া ক্ষীর ১ কাপ
এক চিমটে নুন
দুধ ২ লিটার
ড্রাই ফ্রুটস পরিমাণমতো
এলাচ গুঁড়ো ১ চা চামচ
চেরি সাজানোর জন্য

প্রণালী -»

ধাপ – ১-»
পাউরুটির ধার গুলি প্রথমে কেটে রাখতে হবে। তারপর বেলনা দিয়ে সামান্য বেলে নিতে হবে। গ্যাস জ্বালিয়ে একটি পাত্রের মধ্যে দুধ ফোটাতে হবে। দুধ গরম হওয়ার পরে কিছুটা দুধ নিয়ে আলাদা করে একটি পাত্রের মধ্যে দিয়ে ভালো করে ফুটিয়ে নিতে হবে। এই দুধটি দিয়ে পাউরুটির ভেতরে পুর বানাতে হবে। এই দুধের মধ্যে খোয়া ক্ষীর, চিনি অর্ধেকটা, ড্রাই ফ্রুটস এবং একটি ১০ টাকার গুঁড়ো দুধের প্যাকেট দিয়ে ভালো করে মেশাতে হবে। বেশ ক্ষীরের মতন করে নিতে হবে। গ্যাস থেকে নামিয়ে চামচে করে পাউরুটির মধ্যে দিয়ে পাউরুটি রোলের আকারে মুড়ে নিতে হবে।

ধাপ- ২ -»

এরপর মালাই বানানোর জন্য বাকি ফোটানো দুধের মধ্যে আরও এক প্যাকেট গুঁড়ো দুধ, খোয়া ক্ষীর এবং বাকি তুলে রাখা ড্রাই ফ্রুটস, এলাচ গুঁড়ো, চিনি, সামান্য কেশর দিয়ে ভালো করে ফোটাতে হবে। এরপর রোলের আকারে মুড়ে রাখা পাউরুটি গুলি এরমধ্যে আস্তে করে দিয়ে দিতে হবে। দুধ ঘন হয়ে ফুটে এলে মালাই মালাই দেখতে হয়ে গেলে ওপরে চেরি এবং ড্রাই ফ্রুটস দিয়ে পরিবেশন করুন ব্রেড মালাই রোল।

Related Articles