whatsapp channel

Sweet Recipe: চিনি দুধ ছাড়াই মাত্র ১০ মিনিটে ‘কদমফুল সন্দেশ’ বানানোর রেসিপি

ক্রিসমাস উপলক্ষে বাড়িতে অতিথি সমাগম অনেকের বাড়িতেই হয়ে থাকে। রোজ রোজ অতিথি মিষ্টি দেবেন অথবা এই করোনা আবহে যদি বাইরের মিষ্টি কিনে খাওয়াতে না চান, তাহলে বাড়িতেই মাত্র ১০ মিনিটের মধ্যে ঘরে থাকা কয়েকটি জিনিস দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারেন, এই অসাধারণ মিষ্টির রেসিপি।

Avatar

HoopHaap Digital Media

ক্রিসমাস উপলক্ষে বাড়িতে অতিথি সমাগম অনেকের বাড়িতেই হয়ে থাকে। রোজ রোজ অতিথি মিষ্টি দেবেন অথবা এই করোনা আবহে যদি বাইরের মিষ্টি কিনে খাওয়াতে না চান, তাহলে বাড়িতেই মাত্র ১০ মিনিটের মধ্যে ঘরে থাকা কয়েকটি জিনিস দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারেন, এই অসাধারণ মিষ্টির রেসিপি। কারুর যদি ব্লাড সুগার থাকে, বা চিনি খেতে আপত্তি থাকে, অথবা তিনি যদি রাগ করে থাকেন, তার জন্য কিন্তু এই সন্দেশ। অসাধারণ এই মিষ্টিতে কোন রকম ভাবে চিনি ব্যবহার করা হয় না। দেখে নিন চটজলদি Hoophaap স্পেশাল অসাধারণ রেসিপিটি –

উপকরণ –
৩০০ গ্রাম চিনাবাদাম
৪৫০ গ্রাম খেজুর
এক রোস্টেড তিল
পেপার মোল্ড
ডার্ক চকলেট

প্রণালী – বাদামকে ভালো করে মিক্সির মধ্যে গুঁড়ো করে নিতে হবে। এরপর খেজুরের বীজ সরিয়ে দিয়ে, খেজুরগুলিকে মিক্সিতে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। এরপর বাদাম আর খেজুর একসঙ্গে ভালো করে মেখে নিতে হবে। ছোট ছোট বলের আকারে গড়ে নিতে হবে। একটি চ্যাপ্টা পাত্রের মধ্যে তিলকে শুকনো খোলায় ভেজে রেখে দিতে হবে। বাদামের বলগুলোকে এরমধ্যে ভাল করে ঘুরিয়ে ঘুরিয়ে তিল মাখিয়ে নিতে হবে। এরপর পেপার মোল্ডের উপরে বসিয়ে, একটি লাঠি বা কোন জিনিসের সাহায্যে মাঝখানটা গর্ত করে নিতে হবে। ডবল বয়লার পদ্ধতিতে এই ডার্ক চকলেট গলিয়ে নিতে হবে। চকলেটকে গর্তের মধ্যে দিয়ে ভরাট করে দিতে হবে। এরপর অতিথি এলে প্লেট সাজিয়ে খেতে দিন অসাধারণ এই কদমফুল সন্দেশ (Kadamful Sandesh).

Sweet Recipe: চিনি দুধ ছাড়াই মাত্র ১০ মিনিটে ‘কদমফুল সন্দেশ’ বানানোর রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media