whatsapp channel

Cake Recipe: ওভেন, ময়দা, ডিম ছাড়াই ‘পার্লে-জি সুইজ রোল কেক’ রেসিপি

বাড়িতে অতিথি আসুক কিংবা বাচ্চাদের মুখের ক্রিসমাসের সময় একটু অন্যরকম কেক যদি তুলে দিতে চান, তাহলে চটজলদি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন পারলে জি সুইজ রোল কেক (Parle G Swiss Roll…

Avatar

HoopHaap Digital Media

বাড়িতে অতিথি আসুক কিংবা বাচ্চাদের মুখের ক্রিসমাসের সময় একটু অন্যরকম কেক যদি তুলে দিতে চান, তাহলে চটজলদি বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন পারলে জি সুইজ রোল কেক (Parle G Swiss Roll Cake)

উপকরণ –
একটি বড় পারলে জি বিস্কুটের প্যাকেট
কোকো পাউডার ২ টেবিল চামচ
চিনি স্বাদমতো
নুন সামান্য
গরম দুধ প্রয়োজনমতো
মিল্ক পাউডার ১ কাপ
মাখন ১ টেবিল চামচ

প্রণালী- পারলে জি বিস্কুট প্রথমে মিক্সিতে ভালো করে গুঁড়ো করে নিতে হবে। এরপর একটি ছাঁকনির সাহায্যে ছেঁকে নিতে হবে। তারপর একটি পাত্রের মধ্যে এটি দিয়ে তার মধ্যে কোকো পাউডার, চিনি স্বাদমতো, এক চিমটি নুন এবং গরম দুধ প্রয়োজনমতো দিয়ে রুটি মাখার মতন মাখতে হবে। ভালো করে মাখা হয়ে গেলে এরপরে রুটি মাখার মত বেলনা দিয়ে বেলে নিতে হবে।

এরপর গ্যাসের উপর একটি ফ্রাইং প্যান গরম করে তাতে মাখন দিয়ে এক কাপ দুধ দিয়ে তার মধ্যে মিল্ক পাউডার দিয়ে চিনি দিয়ে ভালো করে গরম করে নিতে হবে। ক্রমাগত খুন্তির সাহায্যে নাড়িয়ে যেতে হবে। বেশ মাখোমাখো হয়ে গেলে এই মিশ্রণটি বেলে রাখা চকলেট রুটির উপরে দিয়ে দিতে হবে। তারপর রুটি গোল গোল করে ঘুরিয়ে দিতে হবে। ঠিক যেমন রোল বানানোর সময় রুটি পাকানো হয় ওরম করে। ১৫ মিনিটের জন্য ফ্রিজে রাখতে হবে। ফ্রিজ থেকে বার করে পরিবেশন করুন ‘পারলে ছি সুইজ রোল কেক’।

Cake Recipe: ওভেন, ময়দা, ডিম ছাড়াই ‘পার্লে-জি সুইজ রোল কেক’ রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media